খুলনায় সাংবাদিকদের বিরদ্ধে মামলার প্রতিবাদে সমাবেশ কাল : কেইউজে-এমইউজে’র আহবান যোগদানের

0
301

সংবাদ বিজ্ঞপ্তি:

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী মোতাহার রহমান বাবু এবং সাংবাদিক সোহাগ দেওয়ানের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদে খুলনা প্রেসক্লাবের উদ্যোগে খুলনা প্রেসক্লাব চত্বরে বিভিন্ন সাংবাদিক সংগঠনের যৌথ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
আগামীকাল ৭ ফেব্রুয়ারি, বুধবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত সমাবেশে খুলনা সাংবাদিক ইউনিয়ন, খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, খুলনা টিভি রিপোর্টাস ইউনিটি, টিভি ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন, ফাটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন ও সংবাদপত্র পরিষদ অংশ নেবেন।
সমাবেশে সংশ্লিষ্ট সাংবাদিক সংগঠনের সাথে সম্পৃক্ত নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।

কেইউজে’র আহবান:

সিনিয়র সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ানের বিরুদ্ধে খুলনায় দায়ের করা হয়রানিমূলক ৫৭ ও ৬৬ ধারার মামলা প্রত্যাহারের দাবিতে বুধবার বেলা ১১টায় খুলনা প্রেস ক্লাব চত্ত¡রে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। উক্ত প্রতিবাদ সমাবেশে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র সকল সদস্যকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।
সংগঠনের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম এক যুক্ত বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানিয়েছেন। একই সাথে সংবাদকর্মিদের হয়রানি রোধে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানানো হয়।

এমইউজে’র আহবান:

দৈনিক সময়ের খবরের প্রাক্তন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমান ও নিজস্ব প্রতিবেদক সোহাগ দেওয়ানের বিরুদ্ধে খুলনা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের প্রশাসনিক কর্মকর্তার দায়ের করা হয়রানিমূলক ৫৭ ও ৬৬ ধারার মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবের উদ্যোগে বুধবার বেলা ১১টায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।
উক্ত প্রতিবাদ সমাবেশে মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়র, খুলনা (এমইউজে)’র সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আতিয়ার পারভেজ ও সাধারণ সম্পাদক হাসান আহম্মেদ মোল­া এক যুক্ত বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানিয়েছেন। একই সাথে সংবাদকর্মিদের হয়রানি রোধে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানানো হয়।

খুলনা প্র্রেস ক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও সময়ের খবর’র প্রাক্তন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমান বাবু ও নিজস্ব প্রতিবেদক সোহাগ দেওয়ানের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়েরকৃত হয়রানীমূলক মামলা এবং সোহাগ দেওয়ানকে মামলার তদন্ত কর্মকর্তা দেখে নেয়ার  হুমকীর প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা টিভি ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের  সভাপতি নিয়ামুল হোসেন কচি, সহ সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সম্পাদক জাকারিয়া হোসেন তুষার, কোষাধ্যক্ষ আমিনুর রহমান নিউটন, নির্বাহী সদস্য মেহেদী হাসান পলাশ, শেখ রাসেল, শাহজালাল মোল্লা মিলন, রকিবুল ইসলাম মতি, আজিজুল ইসলাম, আমির সোহেল, খায়রুল আলম, আরিফ বিল্লাহ, শেখ জুয়েল, আরাফাত হোসেন অনিক, আবুল বাশার, মনিরুল ইসলাম সাগর, রফিক আলী সোহেল, সুদীপ। #

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

#