খুলনায় সরকারি স্কুলে ভর্তি পরীক্ষায় প্রথমদিনে অনুপস্থিত ২৯২ : ফলাফল বুধবার

0
1724

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি :
খুলনা মহানগরীর জিলা, করোনেশন, সরকারি বালিকা, ল্যাবরেটরি ও ইকবালনগর স্কুলে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ট ও শান্তিপুর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় ৩য় শ্রেণিতে ১৮০ জন এবং ষষ্ট শ্রেণিতে ১১১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। পরীক্ষা শেষে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে খাতা সীলগালা করে ট্রেজারীতে পাঠানো হয়। বুধবার এ সকল খাতা মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হবে।
এদিকে বুধবার খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা এবং সরকারি ইকবালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষা দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত স্ব-স্ব বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এবং ফুলবাড়ীগেটে অবস্থিত কে.ডি.এ খানজাহান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।
সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, গতকাল পরীক্ষার প্রথম দিনের খুলনা জিলা স্কুলে ৩য় শ্রেণিতে প্রাত ও দিবা শাখায় মোট ২৪০টি শুন্য আসনে প্রাত শাখায় উপস্থিত ছিলো ৪৩০ অনুপস্থিত ২০জন শিক্ষার্থী ও দিবা শাখায় উপস্থিত ৮৭১ অনুপস্থিত ৫৪ জন, ৬ষ্ঠ শ্রেণিতে প্রাত শাখায় ১২টি ও দিবা শাখায় ১২টি মোট ২৪টি শুন্য আসনে পরীক্ষার্থী উপস্থিত ছিলো প্রাত শাখায় ৯২ অনুপস্থিত ১১জন ও দিবায় ১১০ অনুপস্থিত ৯ জন, সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে প্রাত ও দিবা শাখায় ২৪০টি শুন্য আসনে প্রাত শাখায় উপস্থিত ৪৫৯ অনুপস্থিত ৩৫ ও দিবা শাখায় উপস্থিত ৮৭৬ অনুপস্থিত ৫৯ জন এবং ষষ্ঠ শ্রেণিতে প্রাত শাখায় ১২টি ও দিবা শাখায় ১২টি মোট ২৪টি শুন্য আসনে পরীক্ষায় উপস্থিত প্রাত ৮৩ অনুপস্থিত ২০ জন ও দিবা শাখায় উপস্থিত ৮৬ অনুপস্থিত ২৮ জন, গভঃ ল্যাবরেটরি হাই স্কুলে ৩য় শ্রেণিতে ১২০টি শুন্য আসনে পরীক্ষায় অংশগ্রহন করে ২৮৩ অনুপস্থিত ১২ জন এবং ষষ্ঠ শ্রেণিতে ১২টি শুন্য আসনের জন্য পরীক্ষায় উপস্থিত ছিলো ১১২ অনুপস্থিত ৪জন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির পরীক্ষায় অংশগ্রহন করেন ৯৩ জন অনুপস্থিত ছিলো ১৩জন, সরকারি ইকবালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রাত-১২টি ও দিবা শাখায় ১২টি মোট ২৪টি শুন্য আসনে পরীক্ষায় অংশগ্রহন করেন প্রাত ৬০ অনুপস্থি ৯জন ও দিবা শাখায় উপস্থিত ৬৪ অনুপস্থিত ৯জন এবং সরকারি দৌলতপুর মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে মোট ১২০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিলো ২২৪ জন অনুপস্থিত ৯জন। গতকাল গভঃ ল্যাবরেটরি স্কুল কেন্দ্র নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হাসান খান, শাহিন সুলতানা ও মোঃ ইমরান খান পরীক্ষার কেন্দ্রের দায়িত্ব পালন করেন। কেন্দ্র সচিব ও স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ কবির আলম খান জানান অত্যন্ত কঠোর নিরাপত্তার মধ্যে সুষ্ট ও শান্তিপুর্ণ ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।
এ ব্যাপারে ভর্তি কমিটির সদস্য সচিব ও জিলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ আরিফুল ইসলাম জানান পরীক্ষার পর প্রতিটি কেন্দ্রের খাতা দায়িত্বশীল নির্বাহী ম্যাজিস্ট্রেটের তদারকিতে সীলগালা করে ট্রেজারিতে পাঠানো হয়েছে আজ বুধবার সকাল ৯ টায় খাতা মূল্যায়ন করে ৭২ ঘন্টার মধ্যে ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে।