খুলনায় সন্ধ্যা ৬টার পর প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে আইনানুগ ব্যবস্থা

0
456

নিজস্ব প্রতিবেদক:
প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে অতীব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়োর জন্য সকলকে অনুরোধ করেছে খুলনা জেলা প্রশাসন। আর কেউ যদি আইন অমান্য কওে, প্রয়োজন ছাড়া অহেতুক ঘর থেকে বের হয়, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শনিবার দুপুরে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, খুলনা জেলা ও মহানগরীতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সন্ধ্যা ৬টার পর কেউই ঘরের বাইরে যেতে পারবেন না। খুলনা জেলা অধিক্ষেত্রে সকল ধরনের যানবাহন প্রবেশ ও বাহির হওয়ো বন্ধ থাকবে। এছাড়া এক এলাকা থেকে অন্য এলাকায় এবং এক উপজেলা থেকে অন্য উপজেলা এবং উপজেলা থেকে সিটি কর্পোরেশন এলাকায়ে চলাচল কঠোরভাবে সীমিত থাকবে।
তবে ক্লিনিক, হাসপাতাল, ওষুধের দোকান ব্যতীত অত্যাবশ্যকীয় পণ্যের দোকান, বাজার প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। রূপসা সন্ধ্যা বাজার, কেসিসি সন্ধ্যা বাজার ও সোনাডাঙ্গা ট্রাক টার্মিনাল কেসিসি পাইকারি কাঁচা বাজার এর ক্ষেত্রে পূর্বের সময়সূচী বহাল থাকবে। এছাড়া জরুরি পরিষেবা যেমন, বিদ্যুৎ, পানি গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট সেবা কার্যক্রম এবং কৃষি পণ্য, সার, কীটনাশক, জ্বালানী, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, জরুরি ও নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন এর যানবাহন এর আওতামুক্ত থাকবে। এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, হিসাব রক্ষণ অফিস এবং জরুরি সেবা সংশ্লিষ্ট অফিস এর আওতামুক্ত থাকবে। এসব আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।