খুলনায় শ্রমিক লীগের কমিটি গঠন : থানা আ’লীগের নিন্দা

0
887

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধিঃ
খুলনা মহানগরীর খানজাহান আলী থানা শ্রমিকলীগের কমিটি গঠন নিয়ে থানা ্আওয়ামী লীগে ক্ষোভ। রবিবার থানা আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আনিছুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত ১১ নভেম্বর খুলনার স্থানীয় কয়েকটি পত্রিকায় খানজাহান আলী থানা শ্রমিক লীগের কমিটি গঠন সর্ম্পকৃত প্রকাশিত সংবাদটি খানজাহান আলী থানা আওয়ামীলীগ ও মহানগর শ্রমিকলীগের নেতৃবৃন্দের দৃষ্টি গোচর হয়েছে।
কতিপয় ব্যক্তি উর্ধতন বা র্শীর্ষ নেতৃবৃন্দের অনুমতি ছাড়াই কমিটি গঠন করে পত্রিকা অফিস গুলোতে প্রেরণ করে সাধারণ মানুষকে বিভ্রান্তি করছে। সংবাদটিতে থানা শ্রমিক লীগের কমিটি গঠনে সংগঠনের সম্পুর্ণ গঠনতন্ত্র লঙ্গন করে থানা আওয়ামীলীগ ও মহানগর শ্রমিকলীগের নেতৃবৃন্দকে অবহিত বা পুর্ব অনুমতি ছাড়াই স্বাধীনতা বিরোধী, সুযোগ সন্ধানী সুবিধাবাদী বিভিন্ন চিহিৃত ব্যাক্তিদের অন্তভুক্ত করে ব্যক্তি স্বার্থ হাসিলের চেষ্টা করা হয়েছে।
এছাড়া থানা এলাকায় অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি বিভিন্ন অঙ্গ সংগঠনের নামে সহযোগি সংগঠনের আত্মপ্রকাশ করে কমিটি গঠন করতে দেখা যাচ্ছে যা সংগঠনের গঠনতন্ত্রের পরিপস্থি। এতে করে আওয়ামীলীগের ভাবমুর্তি ভিষন ভাবে ক্ষুন্ন হচ্ছে। গঠনকৃত খানজাহান আলী থানা শ্রমিকলীগের কমিটি নিয়ে খানজাহান আলী থানা আওয়ামীলীগ ও মহানগর শ্রমিকলীগের নেতৃবৃন্দ তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ধরণের কর্মকান্ড থেকে সকলকে বিরত থাকতে বল হলো। একই সাথে নগর উত্তর শ্রমিকলীগের আঞ্চলিক কমিটি নামে কোন কমিটি শ্রমিকলীগের নাই।
এছাড়া আওয়ামীলীগ বা তার অঙ্গ সংগঠনের কোন কমিটি গঠন করলে থানা এবং মহানগর নেতৃবৃন্দদের অবহিত করার জন্য পরামর্শ দেওয়া হলো।