খুলনায় রেললাইনে শক্তিশালী বোমা উদ্ধার

0
599

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনায় দুটি শক্তিশালী বোমা নিষ্ক্রিয় করেছে র‌্যাব সদস্যরা। রোববার বিকাল সাড়ে ৫টার দিকে র‌্যাব-৬ এর বোমা বিশেষজ্ঞ দল নগরীর নতুন রাস্তা মোড়ের রেল লাইন সংলগ্ন স্থান থেকে বোমা দুটি উদ্ধারের পর নিষ্ক্রিয় করে।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, রোববার দুপুরে একজন মহিলা নগরীর দৌলতপুর নতুন রাস্তার মোড়ের পার্শ্ববর্তী রেল লাইন সংলগ্ন স্থানে একটি মিষ্টির প্যাকেট দেখতে পায়। কৌতুহলবশত তিনি মিষ্টির প্যাকেটটি খুলতে গিয়ে তাতে তার ও কসটেপ জড়ানো দেখে বোমা সন্দেহে চিৎকার দেন। এ সময় স্থানীয় লোকজন জড়ো হয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে প্যাকেটটি ঘিরে রাখে। পরে খবর পেয়ে র‌্যাব-৬এর বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে পৌঁছে। এ সময় র‌্যাব সদস্যরা নতুন রাস্তা মোড়ের রেল লাইন সংলগ্ন সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। প্রায় চার ঘন্টা চেষ্টার পর র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দলটি মিষ্টির প্যাকেটে রক্ষিত দুটি বোমা উদ্ধার করে। পরে বিকাল সাড়ে ৫টার দিকে আবু নাসের বিশেষায়িত হাসপাতালের মাঠে বোমা দুটি নিষ্ক্রিয় করা হয়।
দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, বোমা দুটি ছিল হাতে তৈরি। তবে শক্তিশালী। বিকাল সাড়ে ৫টার দিকে উদ্ধারকৃত বোমা দুটি নিষ্ক্রিয় করা হয়েছে।