খুলনায় যথাযোগ্য মর্যাদায় সশস্ত্র বাহিনী দিবস পালন

0
376

খুলনা টাইমস প্রতিবেদক:
যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে গতকাল মঙ্গলবার খুলনা নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে কমডোর কমান্ডিং খুলনা, কমডোর এম শাহজাহান, (এন), এনডিসি, পিএসসি, বিএন খুলনাস্থ রূপসা ফেরী ঘাটের সন্নিকটে স্বাধীনতা যুদ্ধে শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহীদ বীর বিক্রম মহিবুল্লাহ্র মাজার জিয়ারত ও পুস্পস্তবক অর্পন করেন। এ সময়ে খুলনা অঞ্চলের সেনা ও নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে খুলনা নৌ অঞ্চলের সকল মসজিদসমূহে বাদ ফজর স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত ও দেশের শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত খুলনা বিআইডব্লিউটিএ রকেট ঘাটে ‘বানৌজা সুরমা’ বরিশাল বিআইডব্লিউটিএ রকেট ঘাটে ‘বানৌজা তিস্তা’ এবং মংলাস্থ নৌ জেটি দিগরাজে ‘বানৌজা এস আর আমিন’ জনসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।
এসময় নৌবাহিনীর জাহাজগুলি পরিদর্শনের জন্য বিপুল জনসমাগম হয়। অপরদিকে বিকেলে খুলনাস্থ খালিশপুরে বানৌজা তিতুমীর ঘাঁটিতে খুলনা ও বরিশাল বিভাগের মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা ও তাদের পরিবারবর্গের সম্মানে এক সংবর্ধনার আয়োজন করা হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, সেনা ও নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ ছাড়াও সংশ্লিষ্ট বিভাগের বীর মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা, অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সস্ত্রীক উপস্থিত ছিলেন।-আইএসপিআর