খুলনায় মাত্র ১০টাকায় চিকিৎসা পরামর্শ দেবে গাজী মেডিক্যাল

0
649

নিজস্ব প্রতিবেদক: খুলনায় মাত্র ১০টাকায় চিকিৎসা পরামর্শ দেবে বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতাল। আগামী পহেলা বৈশাখ থেকে এ কার্যক্রম শুরু হবে। সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষে সামাজিক দ্বায়বদ্ধতা থেকে হাসাপাতাল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। মঙ্গলবার দুপুরে কলেজের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, খুলনার প্রথম বেসরকারি এ হাসপাতালটিতে বর্তমানে দেশী সহ দেড় শতাধিক বিদেশী ছাত্র অধ্যায়ন করছে। খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য এখানে সাপ্তাহিক ফ্রি মেডিকেল ক্যাম্প দু:স্থ ও অসহায় নারীদের বিনামূল্যে ওষুধও বিতরণ করা হয়। ইতিমধ্যে ৩২ হাজারের বেশী রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. গাজী মিজানুর রহমান, পরিচালক ডা. আনন্দ মোহন সাহা, কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মনোজ কুমার বোস, উপাধ্যক্ষ ডা. বঙ্গ কমল বসু, উপদেষ্টা ডা. ইয়াসিন আলী গাজী প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলা হয়, বর্তমানে এখানে সম্পূর্ণ বিনামূল্যে প্রসূতি মায়ের চিকিৎসাসেবা পরামর্শ হচ্ছে। প্রতিবছর শতাধিক রোগীর ফ্রি অপারেশন করা হয়। আছে ১৫% ফ্রি বেডের ব্যবস্থা। একটি জেনারেল বেডের পিছনে খরচ হয় ১ হাজার ৫০০ টাকা হলে হাসপাতাল কর্তৃপক্ষ মাত্র ৪০০ নিচ্ছে। হাসপাতালটি সম্পূর্ণ বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত হয়। তাই এখানে সরকারি-বেসরকারি কোন দান অনুদানের ব্যবস্থা নেই। তারপরও চার শতাধিক মানুষ এখানে কর্মসংস্থানের সুযোগ পেয়েছেন। বেসরকারি হাসপাতাল হলেও সমাজের প্রতি আমাদের অনেক দ্বায়বদ্ধতা রয়েছে। বিশেষ করে একটি ছোট হাসপাতাল থেকে বৃহৎ মেডিকেল কলেজ হাসপাতাল গড়ে উঠার পিছনে এই অঞ্চলের মানুষের অবদান সবচেয়ে বেশী। তাই সাফল্যের পিছনের লাখ মানুষের প্রতি হাসপাতালের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়।