খুলনায় মহানগরীর ফুল মাকের্টের সামনে মনা’র জুয়ার বোর্ড ফের চাঙ্গা

0
80

আছাদ জাহিদ সোয়াব
নগরীর খুলনা থানাধীন ফুল মার্কেট বেনী বাবু রোডস্থ খুলনা প্রেসক্লাব-২ এর দক্ষিণ পাশের্^ রূমের মধ্যে মনা’র জুয়ার বোর্ড রমরমা আসরের বিরুদ্ধে একাধিক বার কেএমপি’র পুলিশ অভিযান পরিচালনা করে জুয়ারীদের গ্রেফতারসহ মামলা দায়ের করে আসামী আদালতে সোপর্দ করেও কোন সুরাহ মিলছে না মনা’র জুয়ার বোর্ড বন্দের ব্যাপারে।
গত ১৯ ডিসেম্বর রাত সাড়ে ৭ টায় কেএমপি’র খুলনা থানা পুলিশের বিশেষ অভিযানে খুলনা থানাধীন ফুল মার্কেট বেনী বাবু রোডস্থ খুলনা প্রেসক্লাব-২ এর দক্ষিণ পাশের্^ ্রূমের মধ্যে জুয়া খেলার সময় জুয়াাড়ি মো: দুলাল হাওলাদার, মো: আলী লস্কর, মো: খোরশেদ,  মো: দ্বীন ইসলাম, মো: নুর ইসলাম, মো: পলাশ এবং বুলু শেখকে জুয়া খেলার সরঞ্জাম তিন সেট তাস, ৪ হাজার ১শ’ টাকাসহ গ্রেফতার করে। এ ব্যাপারে গ্রেফতারকৃত জুয়াড়িদের বিরুদ্ধে জুয়ারি আইনে মামলা দায়ের করা হয়। যার নং ৩২, ১৯-১২/২০২৩, ধারা ১৮৬৭ সালের প্রকাশ্য জুয়ার আইনের ৩/৪।
আসামীরা সহজেই আদালত থেকে মুক্তি পাওয়ার পরপরই কয়েকদিনের মাথায় পুনরায় সংঘবদ্ধ হয়ে জুয়ার আসর পরিচালনা শুরু করেছে। তবে প্রতিবার অভিযানে জালে রুই-কাতলা ধরা পড়লেও রাঘব বোয়ালরা থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাইরে। এ
সূত্র জানায়, দীর্ঘ বছর ধরে ওই জুয়ার বোর্ড পরিচালনা করে আসছে মনা। যার কারণে খুলনাবাসী মুখে মনা’র জুয়ার বোর্ড নামেই পরিচিত লাভ করে। মনা ও কয়েকজন যোগসাজোসে পুনরায় বিভিন্ন মহলকে হাত করে জুয়ার বোর্ডের এই রমরমা ব্যবসা শুরু করেছে। ও্ই প্রেসক্লাব- ২ এর পাশের রূমে প্রকাশ্য প্রতিদিন সকাল থেকে রাত অবদি পর্যন্ত চলছে লাখ লাখ টাকার জুয়ার খেলা। অভিজ্ঞ মহল স্থায়ীভাবে এ জুয়া বন্ধের ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।