খুলনায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬টি দোকান পুড়ে ছাই : কোটি টাকার ক্ষতি

0
530

নিজস্ব প্রতিবেদকঃ
খুলনায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৬টি কাঠের ব্যাবসা প্রতিষ্ঠান।আজ শুক্রবার (০৬ এপ্রিল) ভোর ৫.৩০ মিনিটে মহানগরীর খানজাহান আলী রোড পশ্চিম টুটপারায় ফার্নিচার মার্কেটে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটেছে।

অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও দোকান মালিকেরা। বাজারের ব্যবসায়ী, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আজ সকাল ৭ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। মশার কয়েল থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে স্থানীয় ব্যাবসায়ীরা।

 

 

টুটপাড়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মামুন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের স্টেশনের দুটি ও বয়রা স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছায়। সকাল ৭টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। আমরা ঘটনাস্থলে পৌছে দ্রুত বেশ কিছু মালামাল উদ্ধার করতে সহ্মম হয়েছি, যযার আনুমানিক মূল্য ৯০ হাজার টাকা।প্রাথমিকভাবে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

 

 

স্থানীয় বাসিন্দা মোঃকালু মিয়া বলেন, আমরা সকালে খবর পেয়ে এসে দেখি আগুন জ্বলছে। এতে আমাদের দোকান সহ, শহিদুলের দোকান,হানিফের দোকান, সালামের দোকান, ইসমাইলের দোকান, হারুন, রুবেল, রফিকুল দোকানসহ ১৬/১৭টি দোকান পুড়ে গেছে।

 

 

ফার্নিচার মার্কেটের এক দোকানের কর্মচারী রইচ জমাদ্দার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভোরে মশার কয়েল থেকে ফার্নিচার মার্কেটে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। একে একে খাট-মার্ট হিসেবে পরিচিত এ ফার্নিচার মার্কেটের দোকানগুলো পুড়ে যায়।খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।