খুলনায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

0
350

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের অভিযানে রূপসার দুইটি ফার্মেসী ও একটি ঘোষ ডেয়ারিকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার সহকারী পরিচালক নাজমুল হাসান ও শিকদার শাহীনুর আলম এর পৃথক নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অধিদপ্তর সূত্র জানায়, সহকারী পরিচালক নাজমুল হাসান-এর নেতৃত্বে গতকাল সোমবার রূপসা উপজেলায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। রূপসা বাজারে তদারকি করে মূল্যবিহীন ঔষধ সংরক্ষণের দায়ে খানজাহান আলী ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে রূপসা বাজারে তদারকি করে মূল্যবিহীন ঔষধ সংরক্ষনের দায়ে সিরাজ মেডিকেল হলকে ৫ হাজার টাকা এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে মিস্টি প্রস্তু ও ওজনে কারচুপি করায় দি সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট এর নির্দেশনা মোতাবেক মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করা হচ্ছে কি না তা তদারকি করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ কোন পন্য ক্রয়/বিক্রয় করা হতে বিরত থাকতে ক্রেতা বিক্রেতাদের অনুরোধ করাসহ সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট, প্যামপে¬ট বিতরণ করা হয়।অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।