শুক্রবার, ২০শে মে, ২০২২ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) | ১৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরী

বাড়ি সারাবাংলা খুলনা খুলনায় বিশ্ব ঐতিহ্য ৭ মার্চের ভাষণ উদযাপিত আনন্দঘন পরিবেশে

খুলনায় বিশ্ব ঐতিহ্য ৭ মার্চের ভাষণ উদযাপিত আনন্দঘন পরিবেশে

0
484

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর ‘মেমারি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’ এ অন্তর্ভুক্তির অসামান্য অর্জনকে খুলনা জেলায় উৎসবে আর আনন্দঘন পরিবেশে মধ্য দিয়ে পালন করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সংসদ সদস্য, রাজনীতিক, প্রশাসন ও পুলিশ এবং সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহ, শিশু, কিশোররা সাধারণ স্বতঃস্ফূর্ত অংশ নিলে গোটা শিববাড়ি চত্ত্বর কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

নগরীর শিববাড়ী মোড়ে সকালে অস্থায়ীভাবে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে ১০৮০টি লাল-সবুজ বেলুন উড়িয়ে আনন্দ শোভাযাত্রা শুরু হয়।

আনন্দ শোভাযাত্রায় জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব, সর্বস্তরের জনগণ ও শিশু-কিশারদের অংশগ্রহণে মুখরিত হশ । স্ব-স্ব দপ্তর এবং প্রতিষ্ঠানগুলো ব্যানার, ফেস্টুন, প্লাকোর্ড, ডিসপ্লেসহ বর্ণাঢ্য আয়োজনে অংশ নেয়।শোভাযাত্রা শহীদ হাদিস পার্কে গিয়ে শেষ হবে।

এর পর সেখানে প্রথমে জাতীয় সংগীত ও পরে ১১জন শিশু-কিশোরের পরিবেশনায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও সংক্ষিপ্ত আলেচনা।

এসময় রচনা, কুইজ ও সাধারণ জ্ঞান প্রতিযাগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

 

সন্ধ্যায় শহীদ হাদিস পার্কে, শিববাড়ী মোড়ে, গল্লামারী মোড়ে ও জাতিসংঘ শিশু পার্কে ‘ওরা ১১জন চলচিত্র প্রদর্শন চলবে।

শোভাযাত্রা সহ সকল অনুষ্ঠান ক্যাবল টিভি খুলনা ভিশন সরাসরি সম্প্রচার করবে।

 

অনুষ্ঠানে খুলনা মহানগর আওয়ামীলীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান এমপি, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা প্রশাসক আমিন উল আহসান, কেএমপি কমিশনার মোঃ হুমায়ন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই-আলম, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব, পুলিশ বিভাগের ঊর্ধতন কর্মকর্তা এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

.td-all-devices img{ height: 165px; }