খুলনায় বিপুল পরিমাণ গলদা চিংড়ির রেণু জব্দ : আটক ৯

0
344

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনায় ৬ লাখ ৩০ হাজার টাকার গলদার রেণু জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় একটি প্রাইভেটকার ও চারটি মোটরসাইকেলসহ ৯ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, সাতক্ষীরার দেবহাটা এলাকার মেহেদী হাসান (২০), আবু হানিফ (২০), অনুপম মন্ডল (৩২), বিল্লাল হোসেন (২২), রবিউল ইসলাম (৩৪), ফারুক হোসন (২৬), হাসান মোড়ল (২৬), বিধান সরকার (২৭) ও সাগর ইসলাম (২৪)।
গতকাল বুধবার দুপুরে নগরীর রূপসা সেতু এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে পাচারের সময় এ পোনা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৬ লাখ ৩০ হাজার টাকা বলে কোস্টগার্ড জানিয়েছে।
কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পশ্চিম জোনের রূপসা স্টেশনের পেডি অফিসার তাহেরুল ইসলামের নেতৃত্বে একটি টিম সেতু এলাকায় অভিযান চালায়। এ সময় ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা ৪২ পলি গলদার রেণু জব্দ করা হয়। জব্দকৃত মোটরসাইকেল ৪টির মধ্যে একটি ডিসকভার ও ৩টি হিরো হোন্ডা কোম্পানির।
কোস্টগার্ড পশ্চিম জোনের রূপসা স্টেশনের পেডি অফিসার তাহেরুল ইসলাম জানান, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে এসব রেনু সাতক্ষীরার দেবহাটা থেকে ফকিরহাটের ফলতিতা মোকামে নিয়ে যাওয়া হচ্ছিল। প্রতিটি পলিতে ১৫ হাজার রেণু রয়েছে।