খুলনায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

0
368

তথ্যবিবরণী : ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব- ১৭)’ জেলা পর্যায়ের উদ্বোধন অনুষ্ঠান ১৬ সেপ্টেম্বর (রবিবার) বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বলেন, তরুণদের মানসিক বিকাশের জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা অপরিহার্য। ভবিষ্যতে এই প্রজন্মই দেশকে উন্নয়নের অভীষ্ট লক্ষ্যের দিকে নিয়ে যেতে সক্ষম হবে। মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও বাল্যবিবহকে না বলতে হবে। মাদকমুক্ত সমাজ গড়তে হবে। তিনি বলেন, ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন কর্মসূচি দেশের অর্থনীতি, মানবসম্পদ উন্নয়নসহ সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে উল্লেখযোগ্য অবদান রাখছে। ২০০৯ সালে সাড়ে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ থেকে বর্তমানে ২০ হাজারের অধিক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। বর্তমান সরকারের লক্ষ্য ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যআয়ের, ২০৩০ সালের আগে এসডিজি অর্জন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিনত করা। বিশেষ করে প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ যে কোনভাবে বাস্তবায়ন করতে হবে।

খুলনার জেলা প্রশাসক ও বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব- ১৭) এর জেলা কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসকগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ অনুষ্ঠনের আয়োজন করে।

উদ্বোধনী খেলায় ডুমুরিয়া বনাম রূপসা উপজেলা মধ্যকার খেলা অনুষ্ঠিত হয়।