খুলনায় বকুলের উদ্যোগে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন

0
37

একাদশ সংসদ নির্বাচনে খুলনা -৩ আসনে বিএনপির ধানের শীষের প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের উদ্দ্যোগে খালিশপুর,দৌলতপুর ও খাঁনজাহান আলী থানা এলাকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর দেশনায়ক তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন করা হয়েছে । প্রিয় নেতার ৫৬তম শুভ জন্মদিনে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের ব্যাতিক্রম ভাবে পালনে ২০ নভেন্বর প্রথম প্রহরে তিনটি থানা এলাকায় একসাথে কেক কাটা হয় । ঐদিন খুলনা-৩ নির্বাচনী এলাকায় দিনব্যাপী দলীয় কার্যালয় সমুহে তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় পবিত্র কোরআন তেলোয়াত দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । দোয়া মাহফিলে তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ ছাড়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তিসহ দেশবাসীর সমৃদ্ধি কামনায় এ বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে অংশ নেন বিএনপি ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠন নেতাকর্মীরা। এ ছাড়াও আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের সার্বিক তত্বাবধানে খুলনা-৩ নির্বাচনী এলাকার তারেক রহমান ও রকিবুল ইসলাম বকুলের ছবি সম্বলিত প্যানা সাজিয়ে মোটর শোভাাত্রা বের করে । মটর শোভাাত্রায় বিএনপি ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের বিপল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহন করেন । এছাড়া দুপরে বিএনপি ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরন,অসুস্থদের মধ্যে ওষুধ, বস্ত্র বিতরণ,রক্তদান কর্মসূচিসহ নানা কর্মসূচি পালন করা হয় ।
পরে নগরীর লিবার্টি চত্তর থেকে ক্রিসেন্ট গেট, প্লাটিনাম গেট, টিএন্ডটি গেট, নিউজপ্রিন্ট দলীয় পার্টি অফিসের সামনে, আলমনগর বাজার মোড়, পলিটেকনিক কলেজ মোড়, গাবতলার মোড়, ১৪নং ওয়ার্ড দলীয় পার্টি অফিসের সামনে, বৈকালি স্টেডিয়ামের সামনে যশোর রোড, মুজগুন্নি মোড়, গোয়ালখালি মোড়, আবু নাসের মোড়, বাস্তুহারা কলোনী, মুজগুন্নি প্যাটকা বাজার মোড়, বংগবাসী মোড়, বিডিআর ক্যাম্পের মোড় সহ ১৫টি পয়েন্টে ২০০০দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসির সাবেক মেয়র এবং খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির সহ সভাপতি ও খালিশপুর থানা বিএনপির সভাপতি এ্যাড. ফজলে হালিম লিটন।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন,স ম আব্দুর রহমান,আবুল কালাম জিয়া,শেখ শাহিনুল ইসলাম পাখি, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, নিজামুর রহমান লালু, বিপ্লবুর রহমান কুদ্দুস, কাজী আব্দুল লতিফ, মুরশিদ কামাল, শেখ ইমাম হোসেন, আহসান উল্লাহ বুলবুল, আশরাফ হোসেন,মোঃ আলী বাবু, শেখ জাকির হোসেন, ইমতিয়াজ আলম বাবু, মোঃ মনিরুজ্জামান, খোদা বক্স কোরাইশী কালু, লিটন খান, তসলিম উদ্দীন মিয়া, মশিউর রহমান খোকন, ম শা আলম, জাহিদুল হোসেন, কাজী ফজলুল করিম টিটু, রুহুল আমিন মিয়া, কাজী শামিম, আনজিরা বেগম, নিঘাত সীমা, রফিকুল ইসলাম, ফারুক আহমেদ, রেজাউল করিম স্বপন, গোলাম মোস্তফা ভুট্টো, মনির হোসেন, হাফিজু রহমান তুহিন, বিউটি, পারুল, মোঃ মাসুদ, সেলিম কাজী প্রমুখ। যুবদল নেতা মেহেদী মাসুদ সেন্টু, জাহিদুর রহমান রিপন, সাইফুল ইসলাম সান্টু, মাহমুদ হাসান শান্ত, মাহাবুব হাসান বাবুল, খায়রুজ্জামান শামীম, মোঃ মাসুদ পারভেজ লিটন, আরিফুর রহমান শিমুল, মইনুদ্দিন নয়ন, আব্দুল হাই কালু, নাজমুল ইসলাম বাবু, মোক্তার আলী চুন্নু সাখাওয়াত হোসেন, সোহেল রানা প্রিন্স, সামাদ বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস প্রমুখ।
দেশনায়ক তারেক রহমানের ৫৬ তম শুভ জন্মদিন উপলক্ষে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল বলেন, আধুনিক বাংলাদেশ বিনির্মানের স্বপ্নদ্রষ্টা দেশের অসহায় মেহনতি মানুষের হৃদয়ের স্পন্দন তারুন্যের অহংকার তারেক রহমানের আকাশচুম্বি জনপ্রিয়তার ভয়ে ১/১১-এর মইন উদ্দিন-ফখরুদ্দীনের অবৈধ সরকার এবং তাদের দোসরদের গভীর ষড়যন্ত্রের শিকার হয়ে তিনি আজ বিদেশের মাটিতে চিকিৎসারত রয়েছেন । দেশ ও জাতিকে স্বৈরাচারের অন্যায়-অপকর্মের ছোবল থেকে রক্ষা করে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় তারেক রহমানের অবদান দলের নেতাকর্মীদের কাছে অনন্য প্রেরণা। তিনি আরো বলেন, দেশের লুন্ঠিত গণতন্ত্র রক্ষায় আপামর জনগণের স্বপ্নের নেতৃত্ব শহীদ জিয়ার প্রতিচ্ছবি তারেক রহমানকে সাদরে গ্রহণ করতে বাংলাদেশের জনগণ তাকিয়ে আছে অধীর আগ্রহে। তিনি শিগগিরই দেশে ফিরবেন। বিএনপি তথা-বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে বহুদূর নিয়ে যাবেন। প্রতিষ্ঠিত হবে আধুনিক স্বপ্নের বাংলাদেশ। আমি খুলনা-৩ নির্বাচনী এলাকার আপামর জনগনের পক্ষ থেকে দেশনায়ক তারেক রহমানের জন্মদিনের এই শুভক্ষণে খুলনা-৩ নির্বাচনী এলাকার বিএনপি ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও আমার পক্ষ থেকে প্রিয়নেতাকে জানাই হৃদয় নিংড়ানো শুভেচ্ছা জ্ঞাপন করছি ।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here