খুলনায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুরু

0
456

তথ্যবিবরণী :
‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ এ প্রতিপাদ্য সামনে রেখে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠান আজ সোমবার সকালে খুলনা জেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

খুলনা প্রাণিসম্পদ দপ্তরের বিভাগীয় উপপরিচালক কল্যাণ কুমার ফৌজদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সৈয়দ আনোয়ার উল ইসলাম, খুলনা পোল্ট্রি ফিস ফিড ও দোকান মালিক গ্রুপের সভাপতি কাজী নূরুল ইসলাম, পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন এবং পিসিএফ ফিড ইন্ডাষ্ট্রিজের সত্ত্বাধিকারী মোঃ শরিফুল ইসলাম (রানা)। স্বাগত বক্তৃতা করেন জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের সহকারী পরিচালক ডাঃ সুশান্ত কুমার হালদার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শ্যামল সিংহ রায়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সুস্থ, দক্ষ ও মেধাবী জাতি গঠনে দুধ, ডিম, মাছ ও মাংস অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান। সকলকে প্রতিদিন একটি করে ডিম ও এক গ্লাস দুধ খাওয়া প্রয়োজন। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রাণিসম্পদের ভূমিকা অপরিসীম। জনগণের সুষম পুষ্টি নিশ্চিত করে একটি মেধাবী জাতি গঠনের মাধ্যমে উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে হবে। তারা আরও বলেন, নিরাপদ খাদ্য উৎপাদনে সকলকে এগিয়ে আসতে হবে।

এর আগে জেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণ হতে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।