খুলনায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ, রূপকল্প ২০২১ ও ২০৪১ শীর্ষক সেমিনার

0
499

তথ্যবিবরণী :                                                                                         
খুলনা সার্কিট হাউস মাঠে চলমান তিন দিনব্যাপী উন্নয়ন মেলার দ্বিতীয় দিন শুক্রবার বিকেলে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগ ও রূপকল্প ২০২১ এবং ২০৪১’ শীর্ষক তাৎপর্যপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রবন্ধ উপযাপন করেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগের ফলে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনে যে ইতিবাচক পরিবর্তন এসেছে তার বিভিন্ন দিক তুলে ধরেন।  তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নয়ত রাষ্ট্রে পরিণত করার যে লক্ষ্য বা ভিশন সরকার গ্রহণ করেছে তা অর্জনে প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ বাস্তবায়নের কোন বিকল্প নেই।  এমনকি এসডিজি’র লক্ষ্যমাত্রার সাথেও এ ১০টি উদ্যোগ অত্যন্ত সংগতিপূর্ণ।  তাই ভিশন ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে সরকারি বেসরকারি সকল কর্মকর্তা কর্মচারী এবং সাধারণ জনগণকে প্রধানমন্ত্রীর এই ১০ উদ্যোগের সাথে একাত্ম হতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নূর-ই-আলমের সভাপতিত্বে সেমিনারে আলোচক ছিলেন অধ্যাপক আনোয়ারুল কাদির।

উন্নয়ন মেলায় খুলনা কর বিভাগ ভবিষ্যৎ করদাতা(শিক্ষার্থী)দের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা করে। তাছাড়া খুলনা বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক অফিস আগামী মাস থেকে ডিজিটাল পদ্ধতিতে কর্মকর্তাদের বেতন প্রদান করবে বলে জানায়।

উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে লোকসমাগম ছিল চোখে পড়ার মতো।  মেলায় বিভিন্ন স্টল তাদের সেবা প্রদর্শন করে।