খুলনায় পীর সাহেব হুজুরের উদ্ধোধনী বয়ানের মধ্যে দিয়েই তিনদিন ব্যাপী মাহফিল শুরু  

0
877
শেখ মোঃ নাসির উদ্দিনঃ
চরমোনাইয়ের নমুনায় খুলনার জামিয়া রশীদিয়া গোয়ালখালী মাদ্রাসা  ময়দানে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির (৪ জানুয়ারী)  বৃহস্পতিবার বাদ আছর চরমোনাইয়ের পীর সাহেব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (দা. বা.)-এর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে।
উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, জীবনের সর্বক্ষেত্রে আল্লাহপ্রদত্ত শরীয়ত ও রাসূলে খোদা (সা.)-এর তরীকা অনুসরণ না করে ওলি  হওয়া যায় না। অনেকে মনে করেন, শুধু তাসবীহ-তাহলীল ও পীর-মুরীদী করলেই মানুষ ওলি হয়ে যাবেন। সমাজ, রাষ্ট্র, বাণিজ্যসহ সর্বক্ষেত্রে আল্লাহ ও তাঁর রাসূলের জীবনাদর্শ পুরোপুরি মানতে

চরমোনাইয়ের মাহফিলের উদ্দেশ্য সম্পর্কে হযরত পীর সাহেব চরমোনাই (দা. বা.) বলেন, চরমোনাই প্রচলিত কোনো দরবারি পীরপ্রথা নয়। নিঃসন্তান দম্পত্তিদের সন্তান লাভ, ছেলে-মেয়ের বিয়ে হয়ে যাওয়া, মামলা-মোকাদ্দমায় জয়লাভের উদ্দেশ্যে চরমোনাইয়ের তরীকায় এসে কোনো লাভ হবে না। এসব ক্ষমতা কোনো পীরের হাতে নেই। সবসমস্যার সমধান যার হতে, যিনি দাতা সেই মহান আল্লাহ তাআলার সঙ্গে সম্পর্ক করে দেওয়াই চরমোনাইয়ের মাহফিলের উদ্দেশ্য।
পীর সাহেব হুজুর (দা. বা.) বলেন, সমাজ, রাষ্ট্র ও বাণিজ্যসহ মানব-জীবনের প্রতিটি বিষয়ে ইসলাম সর্বোত্তম ও সুন্দর নীতি-আদর্শ উপহার দিয়েছেন। বৈরাগ্য, সন্ন্যাসব্রত ও শুধু তাসীবহ-তাহলীলে লিপ্ত থাকার নামই ধর্ম নয়, এটি ধর্মের অপব্যাখ্যা। শত্রুদের প্রপাগাণ্ডা ও ষড়যন্ত্রের শিকার হয়ে ইসলামকে খণ্ডিতভাবে উপস্থাপন করা হচ্ছে বলে পীর সাহেব হুজুর সর্তক করেন।
আরও বয়ান করেন পীর সাহেব চরমোনাই রহ. এর খলিফা হাফেজ মাওঃ অধ্যক্ষ ইউনূস আহমেদ, খুলনা দারুল উলুম মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওঃ মুফতী মোস্তাক আহমেদ সহ দেশ বরেণ্য ওলামায়েকেরাম।
শুক্রবার খুলনার সর্ববৃহৎ জুমার জামায়াত গোয়ালখালী মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ। জুমার নামাযের পূর্বে বিশাল জামায়াতে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বয়ান পেশ করবেন। এদিকে জুমার নামাযের পরেই ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের উদ্যোগে বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে।

আগামী রবিবার ( ৭ জানুয়ারী) বাদ ফজর বয়ানের পর আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।  জয়লাভের উদ্দেশ্যে চরমোনাইয়ের তরীকায় এসে কোনো লাভ হবে না। এসব ক্ষমতা কোনো পীরের হাতে নেই। সবসমস্যার সমধান যার হতে, যিনি দাতা সেই মহান আল্লাহ তাআলার সঙ্গে সম্পর্ক করে দেওয়াই চরমোনাইয়ের মাহফিলের উদ্দেশ

আগামীকাল ( ৫ জানুয়ারী) শুক্রবার খুলনার সর্ববৃহৎ জুমার জামায়াত গোয়ালখালী মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হবে, ইনশাআল্লাহ। জুমার নামাযের পূর্বে বিশাল জামায়াতে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বয়ান পেশ করবেন।
আগামীকাল শুক্রবার বাদ এশা এবং পরদিন শনিবার বাদ ফজর বয়ান করবেন নায়েবে আমীরুল মুজাহিদীন হযরত মাওঃ মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম ( শায়েখে চরমোনাই)।
এদিকে জুমার নামাযের পর বিকাল ৩ টায় খালিশপুর পিপলস গোল চত্বরে ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের উদ্যোগে বিশাল শ্রমিক সমাবেশ, ৬ জানুয়ারী সকালে ওলামা ও সূধী সম্মেলন এবং বিকেলে ছাত্র গণ জমায়েত অনুষ্ঠিত হবে।
আগামী রবিবার ( ৭ জানুয়ারী) বাদ ফজর বয়ানের পর আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।