খুলনায় পাট ব্যবসায়ীর বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা

0
556

নিজস্ব প্রতিনিধি, খুলনা টাইমস:

খুলনার দৌলতপুরস্থ মেসার্স অনিক জুট ইন্টারন্যাশনালের মালিক এস এম নুরুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা w/a ইস্যু করা হয়েছে। আজ মঙ্গলবার খুলনার যুগ্ম মহানগর দায়রা জজ ২য় আদালত’র বিচারক মোঃ আব্দুল্লাহ আল মামুন এ আদেশ দিয়েছেন। মামলায় রাষ্ট্রপক্ষের কৌশুলী ছিলেন, এড. আল আমিন উকিল।
আদালতের বেঞ্চ সহকারি শেখ জাকির হোসেন ঢাকা টাইমসকে জানান, মহানগর দায়রা ১৭৮৯/১৬ মামলার আজ মঙ্গলবার স্বাক্ষ্য গ্রহনের দিন ধার্য্য ছিলো। মামলার আসামি দৌলতপুর পাবলার কবি ফারুক একাডেমী রোডের মৃত আলহাজ্ব ইমাম আলীর ছেলে ও মেসার্স অনিক জুট ইন্টারন্যাশনালের মালিক এস এম নুরুল হক’র আইনজীবী আদালতে সময় প্রার্থনা করেন। আদালত ওই আবেদন না মঞ্জুর করে এস এম নুরুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা w/a ইস্যুও নির্দেশ দিয়েছেন। খুলনা নগরীর দৌলতপুর আঞ্জুমান রোডের বাসিন্দা মেসার্স বিএম জুট গার্ডেনের মালিক শেখ ফেরদৌস আহম্মেদ’র দায়ের করা চেক জালিয়াতি মামলায় আদালত এ আদেশ দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা গেছে, ২০১৬ সালের ৩০ জুন মেসার্স বিএম জুট গার্ডেনের মালিক শেখ ফেরদৌস আহমেদ’র কাছ থেকে এস এম নুরুল হক ব্যবসায়ীক কারণে ৪৫ লাখ টাকা ধার নিয়ে সোনালী ব্যাংক লি. দৌলতপুর কলেজ রোড শাখার একটি চেক প্রদান করেন। নির্ধারিত সময়ে টাকা পরিশোধ না করায় একই বছরের ৭জুলাই লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়। কিন্তু কোন প্রকার সুরহা না পেয়ে ১৬ আগস্ট খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালত ‘গ’ অঞ্চলে এন,আই এক্ট’র ১৩৮ ধারায় ব্যবসায়ী নুরুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেন(২৯২সি/১৬)। মামলাটি বিচারের জন্য যুগ্ম মহানগর দায়রা জজ ২য় আদালতে প্রেরণ করা হয় (নং-(মহা: দা: ১৭৮৯/১৬)।