খুলনায় পহেলা বৈশাখ ১৪৩১ উদযাপন উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমিতে র‌্যালী

0
34

নিজস্ব প্রতিবেদক
শনিবার (১৪ এপ্রিল) সকাল ৯টার সময় জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন, খুলনার আয়োজনে পহেলা বৈশাখ ১৪৩১ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
পহেলা বৈশাখ খুলনা রেল স্টেশন হতে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ ১৪৩১ উদযাপন অনুষ্ঠান খুলনা-৩ আসনের সংসদ সদস্য এস.এম কামাল হোসেন শুভ উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং বিশেষ অতিথি হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক বিপিএম-বার, পিপিএম-সেবা উপস্থিত ছিলেন।
কেএমপি’র পুলিশ কমিশনার পহেলা বৈশাখ-১৪৩১ উদযাপন অনুষ্ঠানে উপস্থিত সকলকে সালাম ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তব্যে বলেন, “নববর্ষ উদযাপনের মাধ্যমে বাঙালি জাতিসত্ত্বার উন্মেষ ঘটে এবং বাঙালীত্ব বিকাশ লাভেও এই অনুষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদ এবং দুই লক্ষ নারীর সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতার অর্জন করেছিলাম। বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বাধীনতায় অসাম্প্রদায়িক দেশের চেতনাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল জাতি, ধর্ম, বর্ণের মানুষ একতাবদ্ধ কাজ করতে হবে। তাহলে বাংলাদেশ ক্ষুধা মুক্ত, দারিদ্র্য মুক্ত, সন্ত্রাস মুক্ত সাম্প্রদায়িকতা মুক্ত, অপসংস্কার মুক্ত এবং অপসংস্কৃতি মুক্ত একটি সুখী সমৃদ্ধ স্মার্ট রাষ্ট্র হিসেবে গড়ে উঠবে। এটিই হোক আজকের নববর্ষের প্রথম দিনে আমাদের প্রতিজ্ঞা।”
জেলা শিল্পকলা একাডেমির বর্ণাঢ্য র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীতে পহেলা বৈশাখ-১৪৩১ উদযাপন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব চৌধুরী, বিপিএম-সেবা; খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন; খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, পিপিএম (বার) এবং খুলনা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সরদার মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন। এ সময় সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণীতে খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ সভাপতিত্ব করেন।