খুলনায় পল্লী বিদ্যুতের মিটার রিডারদের কর্মবিরতির ডাক

0
808

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর নিজ দপ্তর বিদ্যুৎ জালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় দ্বারা পরিচালিত বিআরইবি দ্বারা নিয়ন্ত্রিত বাংলাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি থেকে গণহারে কর্মচারী ছাটাই কাজ অব্যাহত রাখায় ১৫ হাজার কর্মচারী চাকরী হারানোর প্রতিবাদে মিটার রিডার ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের ডাকে গতকাল খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের অনিদির্ষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির ডাক দিয়েছেন। শনিবার খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর অফিসের সামনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন ব্যবহার করে এই কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে বক্তারা বলেন, বিআরইবি দ্বারা দীর্ঘ কয়েক বছর ধরে তারা নির্যাতনের শিকার। আজ থেকে ১০ বছর আগে সারা দেশে পল্লী বিদ্যুতের গ্রাহক সংখ্যা ছিল ৭৮ লক্ষ। তখন মিটারের রিডিং ও বিল বিবর্তনকারী কর্মচারী মিটার রিডার ম্যাসেঞ্জাররা ছিল ১৫ হাজারের মতো। কিন্ত বর্তমানে গ্রাহক সংখ্যা ৩ কোটির কাছাকাছি অথছ নতুন কোন কর্মচারী নিয়োগ তো দূরের কথা উলটে আরো ৩ হাজার ৫শত কর্মচারী চাকুরী থেকে অব্যাহতি দিয়ে নিয়োগ প্রকৃয়া বন্ধ রেখে অতিরিক্ত কাজ চাপিয়ে কর্মচারীদের জীবন ও পল্লী বিদ্যুৎ সিস্টেমকে ধংসের দিকে ঠেলে দিচ্ছে।
এ সমস্যা সমাধানে এ সকল কর্মচারীরা দীর্ঘদিন যাবত বিভিন্ন সভা সমাবেশ, মানববন্ধন জাতীয় প্রেসক্লাব, জাতীয় শহীদ মিনার, বিআরইবি অফিসের সামনে মানববন্ধন ও বিভিন্ন মন্ত্রালয়ে স্বারকলিপি এমনকি সংসদে বিষয়টি তুলে ধরার পরেও বিভিন্ন পত্র-পত্রিকা ও সোসাল মিডিয়া এবং বেসরকারী টিভি চ্যানেলে বিষয়টি বারবার প্রচার হলেও কর্তৃপক্ষ আমাদের কোন দাবি মেনে না নেওয়ার কারনে মিটার রিডার ম্যাসেজার ঐক্য পরিষদের ডাকে ৮০টি পবিসে সকল বাধা ও হয়রানি উপেক্ষা করে চুক্তি স্থায়ীকরণসহ অন্যান্য দাবি না মানা পর্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে যেতে বলা হয়েছে।