খুলনায় নকল সীমানা পিলারসহ আটক ২

0
518

নিজস্ব প্রতিবেদক:
খুলনার কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের হড্ডা গ্রাম থেকে নকল সীমান পিলারসহ আব্দুর রাজ্জাক সানা (৫৬) ও সালাম সরদারকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গত সোমবার দিবাগত ভোর রাতে তাকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে ডিবি পুলিশের এসআই মোঃ লুৎফর রহমান বাদী হয়ে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়। কয়রা থানার মামলা নং-১০ তারিখ-২৭/০৩/২০১৮ইং।
জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক গোপাল চন্দ্র রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজ্জাক সানার বসত ঘর থেকে ২৬ ইঞ্চি উচ্চতার একটি নকল পিলার উদ্ধার করা হয়। যা ভারতে পাচারের চেষ্টা করা হচ্ছিল। এই ঘটনায় কয়রা থানায় একটি মামলা দায়ের হয়েছে। গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্কাস আলী জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে এধরনের পিলার তৈরী করে প্রতারণা করে আসছিলো।
তাদেরকে জিজ্ঞাসাবাদে সীমানা পিলার পাচার চক্রের সহযোগীদের নাম ঠিকানা ও জড়িত চক্রের বিষয়ে ডিবি পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। তাদের সহযোগী চক্রের সদস্যদের গ্রেফতারের অভিযান অব্যহত আছে। আসামিদ্বয় সীমানা পিলার পাচার ও প্রতারক চক্রের সদস্য তারা বিভিন্ন এলাকার লোকজনদেরকে প্রকৃত সীমানা পিলার এর কথা বলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে বলে স্বীকার করে।