খুলনায় ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে ভোট নিয়ে যে কোন চক্রান্ত প্রতিহত করতে হবে

0
593

নিজস্ব প্রতিবেদকঃ
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, খুলনায় বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরাই শুধু ঐক্যবদ্ধ নন, এই নগরীর ভোটাররাও ১৫ মের নির্বাচনে ধানের শীষে ভোট দেয়ার জন্য স্বতঃস্ফূর্ত প্রস্ততি গ্রহণ করেছে। তারা এই জালিম সরকারের অপশসানের জবাব ব্যালটের মাধ্যমে দিতে চায়। ভোটারদের এই গণজাগরনকে ধরে রাখতে হবে এবং তারা যাতে নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে নিজের ভোট দিতে পারে, নির্বাচন কমিশনকেই তার জন্য যথাযথ পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, সিটি নির্বাচনে বিজয় মানেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের এক ধাপ অগ্রগতি। এই ভোট নিয়ে শাসক দলের যে কোন চক্রান্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য প্রস্তত থাকতে সকলের প্রতি আহবান জানান।
জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী পেশাজীবীদের সর্বোচ্চ সংগঠনের শীর্ষ এই নেতা সোমবার খুলনার বিভিন্ন ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে পথ সভায় এ আহবান জানান। সকাল ৯টায় নগরীর ২২ নং ওয়ার্ডের ১ নং কাস্টম ঘাট থেকে তার নেতৃত্বে গণসংযোগ শুরু করেন সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনার নেতাকর্মীরা। এ এলাকায় সকল জনবসতি ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা লিফলেট দেন ও ধানের শীষে ভোট চান। তারা নতুন বাজার, বাঁশ পট্টি, কাগজী লেন, দাদাজী কলোনী, মাছ বাজার ও সংলগ্ন সকল এলাকায় গণসংযোগ করেন।
এ সময় তার সাথে বিএনপির নির্বাহী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর ড. ওবাইদুল ইসলাম, কেন্দ্রীয় গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক কর্মচারী ঐক্যজোট মহাসচিব অধ্যক্ষ মোঃ সেলিম ভূইয়া, অতিরিক্ত মহাসচিব মোঃ জাকির হোসেন, জেলা বিএনপির সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা, সিনিয়র সহ সভাপতি অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, অধ্যাপক ডাঃ সেখ মোঃ আখতার উজ জামান, ডাঃ মোস্তফা কামাল, ডাঃ এম এ লতিফ, ডাঃ শওকত আলী লস্কর, অধ্যাপক মনিরুল হক বাবুল ও অধ্যাপক শফিকুল ইসলাম, সাংবাদিক এহতেশামুল হক শাওন ও এরশাদ আলী, কাউন্সিলর প্রার্থী মাহবুব কায়সার, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আজিজা খানম এলিজা, ছাত্রদল মহানগর সাবেক সভাপতি রুহুল আজিম রুমী, জাহিদ কামাল টিটু, সিরাজুল ইসলাম লিটন, জহিরুল ইসলাম জুয়েল, জাহাঙ্গীর মল্লিক, লুৎফর রহমান, এমডি খায়রুল ইসলাম জনি, খন্দকার ফারুক হোসেন, হায়দার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
বিকেলে তিনি ২৪ নং ওয়ার্ড ও সন্ধ্যায় ২৩ নং ওয়ার্ড এলাকায় ব্যাপক গণসংযোগ করেন।