খুলনায় দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক মানিক মিয়ার স্মরণে দোয়া মাহফিল

0
334

বিজ্ঞপ্তি: উপমহাদেশের প্রখ্যাত সাংবাদিক দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৪৯তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে খুলনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে নগরীর রেলওয়ে হাসপাতাল রোডস্থ বায়তুন নাজাত ফোরকানিয়া মাদ্রাসা ও এতিমখানা মিলনায়তনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তফাজ্জল হোসেন মানিক মিয়া স্মৃতি পাঠাগার ও সমাজ কল্যাণ ফাউন্ডেশন এবং মানিক মিয়া শপিং কমপ্লেক্স যৌথভাবে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. হায়দার আলী হাওলাদার।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার বলেন, তফাজ্জল হোসেন মানিক মিয়া ছিলেন উপ মহাদেশের প্রখ্যাত সাংবাদিক। তিনি ছিলেন বাঙ্গালি জাতীয়তাবাদ, উদার গণতন্ত্র ও স্বাধীন সংবাদপত্রের অন্যতম প্রবক্তা। তিনি সংবাদপত্রের মাধ্যমে যেমন জনমানুষকে উদ্বুদ্ধ করেছেন, রাজনীতি সচেতন করেছেন তেমনি সাংবাদিক হিসাবে রাজনীতির গতিপথের নির্দেশনা দিয়েছেন। তার লেখনী স্বাধীনতার আন্দোলনে জাতিকে ঐক্যবদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক শেখ মাইনুল হক ।
বক্তৃতা করেন জাতীয় পার্টি-জেপির মহানগর সভাপতি এম এন রাশেদা করিম, জেলা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার, বিশিষ্ট ব্যবসায়ী মো. ইসমাইল খান, মো. মাহবুবুর রহমান স্বপন, মো. আশরাফ আলী হাওলাদার, মুক্তিযোদ্ধা আবুল কাশেম ও বাকী আব্দুল্লাহ। পরে মরহুম তফাজ্জল হোসেন মানিক মিয়ার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।