খুলনায় দুদকের মামলায় জুট মিলের ব্যবস্থাপক কারাগারে

0
387

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় ওজনে কারচুপি করে প্রায় সাড়ে ৭ কোটি টাকা আত্মসাতের মামলায় খালিশপুর জুট মিলের ব্যবস্থাপক (উৎপাদন) মো. লিয়াকত হোসেনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। এই মামলার অন্য আসামিরা হচ্ছেন বাংলাদেশ পাটকল করপোরেশনের মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) মো. জাহাঙ্গীর হোসেন ও বিজেএমসি আঞ্চলিক কার্যালয় খুলনার ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র ভূঁইয়া।
বৃহস্পতিবার দুপুরে খুলনার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। ২০১৬ সালের ৯ ডিসেম্বর তার বিরুদ্ধে মামলা করেছিলো দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি এই মামলায় চার্জশিট দেওয়া হয়েছে।
দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, খুলনার প্লাটিনাম জুবলী জুট মিলস্ লিমিটেডের ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালনকালে লিয়াকত হোসেন মিলের বাতিল হওয়া পাট পন্য ওজন বেশি দেখিয়ে বিক্রি করে ৭ কোটি ৪৩ লাখ ৯১ হাজার ২৭৭ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১৬ সালের ৯ ডিসেম্বর খালিশপুর থানায় মামলা করে দুদক। (জিআর-৪০/১৬)। এই মামলার শুনানী চলাকালে গতকাল আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন লিয়াকত হোসেন। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।