খুলনায় দুই হোটেল রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা

0
291

নিজস্ব প্রতিবেদক:
নগরীতে দুই হোটেল রেষ্টুরেন্টে লাইসেন্সজনিত কারণে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রম্যমান আদালত। প্রতিষ্ঠানটি হচ্ছে নিউ বৈশাখী হোটেল শরীফ হোটেল এন্ড রেষ্টুরেন্টকে। আজ মঙ্গলবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমার ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন।
জানা গেছে, নগরীত অনেক হোটেল এন্ড রেস্টুরেন্ট লাইসেন্সবিহীন পরিচালনা করে আসছেন। যার কারণে সরকার বছরের পর বছর রাজস্ব থেকে বঞ্ছিত হচ্ছেন। এ কারনে লাইসেন্সবিহীন হোটেল গুলোতে ভ্রম্যমান আদালত অভিযানে নেমেছেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমানের পরিচালনায় একটি টিম অভিযান নামেন। এ সময় নগরীতে নিউ বৈশাখী হোটেল শরীফ হোটেল এ›ড রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেন। এ সময় একটি হোটেলে লাইসেন্স না থাকা এবং অন্যটি লাইসেন্স নবায়ন না করার অপরাধে তাদের দুই জনকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান জানান, বাংলাদেশ হোটেল রেষ্টুরেন্ট ২০১৪ এর আইন লঙ্ঘন করায় উক্ত দুই প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, নগরীতে বিভিন্ন হোটেলে লাইসেন্সবিহীন পরিচালনা করে আসছেন। এতে সরকার বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্ছিত হচ্ছে। তাদের এ অভিযান চলমান থাকবে বলে তিনি উল্লেখ করেন।