খুলনায় তিন দিনব্যাপী শিশু আনন্দমেলা সমাপনী

0
327

তথ্যবিবরণী: বাংলা নববর্ষ-১৪২৫ উপলক্ষে তিন দিনব্যাপী শিশু আনন্দমেলা, শিশু নাট্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব-২০১৮ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ বিকেলে খুলনা শিশু একাডেমি চত্ত¡রে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, পহেলা বৈশাখ বাঙালির সার্বজনীন উৎসব। এ উৎসবে শিশুসহ সকল মানুষকে অংশগ্রহণ জরুরী। প্রতিটি শিশুকে মেধা ও মনন দিয়ে সামনে এগিয়ে নিতে হবে আমাদের। দেশীয় সংস্কৃতি হারিয়ে যেতে বসেছে, এগুলোকে আমাদের ফিরিয়ে আনতে হবে। অপসংস্কৃতি রোধ করতে দেশীয় সংস্কৃতির চর্চা বাড়াতে হবে। তিনি বলেন, শুধু এ প্লাস পেলেই হবে না, সকল শিশুকে খেলাধুলাসহ সুস্থ সাংস্কৃতিতে উৎসহ দিতে হবে। শিশুদের পরিপূর্ণ বিকাশের লক্ষ্যে তাদের মধ্যে শৈশব থেকেই দেশপ্রেম ও মানবিক গুণাবলির উন্মেষ ঘটাতে হবে। শিশুদের প্রতি বেশি যতœবান ও বেশি সময় দেয়ার জন্য অভিভাবকদের প্রতি তিনি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ ড. মিজানুর রহামন এবং খুলনা আঞ্চলিক তথ্য অফিস এর উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। এতে সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরে প্রধান অতিথি যেমন খুশি তেমন সাজো, কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও শিশু নাট্য প্রতিযোগিায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং শ্রেষ্ঠ স্টল প্রতিনিধিদের মাঝে ক্রেস্ট প্রদান করেন। #