খুলনায় ডিবি’র অভিযানে আন্ত:জেলা ডাকাত দলের দুই সদস্য গ্রেফতার

0
604

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বিশেষ অভিযানে আন্ত:জেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন তেরখাদার মধুপুর গ্রামের মৃত হানিফ হোসেনের ছেলে সাবির হোসেন (৫০) ও লপুরর মহাদেবপুর এলাকার সৈয়দ আলম এর ছেলে নুর নবী (৪৮)। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ডাকাতি করার সরঞ্জাম, ভুয়া সিল ও একটি ট্রাক উদ্ধার করা হয়। শনিবার বিকেলে ফুলতলা থেকে আটকের পর রাতে নগরীর ইকবাল নগর এলাকার একটি বাসা থেকে ওই সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ইনচার্জ সিকদার আক্কাছ আলী এ প্রতিবেদককে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানাযায় ডাকাতরা ফুলতলা থেকে ট্রাক নিয়ে ডাকাতি করার উদ্দেশ্যে যশোরের দিকে যাচ্ছিল। এমন খবরের ভিত্তিতে ফুলতলা থানা পুলিশের সহযাগিতায় ডিবি পুলিশ ট্রাক জব্দ করে এবং দুই ডাকাতকে আটক করে। এসময় কয়েকজন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী নগরীর ইকবাল নগর মসজিদের সামনে’র একটি বাড়ীর দ্বিতীয় তলা থেকে চাপাতি, রেঞ্জ, কাটার মেশিন, ড্রিল মেশিন, গাছি দা, চাকু, স্ক্রু ড্রাইভার, তালা-চাবি, মুখোশ, ছদ্মবেশী পোশাকসহ বিভিন্ন থানা ওসি-ডিউটি অফিসারের সিল, ওয়ার্ড কাউন্সিলরের সিল, উপজেলা ও ইউপি চেয়ারম্যানদের সিল, বিআরটিএ’র নকল আইডি কার্ড, ভুয়া নিউজ এজেন্সি কার্ড উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, গ্রেফতারকৃত দু’জন আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের অপরাপর সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারকৃতদের বিরদ্ধে বিভিন্ন থানায় তিনটি মামলার খোঁজ পাওয়া গেছে। রিমান্ড নিয়ে এদের কাছ থেকে গুরত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে তিনি জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের বিরদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।