খুলনায় টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

0
482

বিজ্ঞপ্তিঃ খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটি (কেটিআরইউ) এর উদ্যোগে টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বিকালে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান অতিথি হিসেবে সনদপত্র বিতরণ করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মোঃ মিজানুর রহমান মিজান। সভাপতিত্ব করেন খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মামুন রেজা। বক্তৃতা করেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি এস এম হাবিব। পরিচালনা করেন ইউনিটির সাধারণ সম্পাদক সুনীল দাস।
সোমবার প্রশিক্ষক ছিলেন জি টিভি’র এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা ও একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে একজন মানুষ প্রতিনিয়ত নিজেকে সমৃদ্ধ করে। তাই সাংবাদিকদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ একজন সংবাদকর্মীর ভুলে একজন মানুষের সারা জীবনের অর্জন ধুলিস্যাৎ হয়ে যেতে পারে। উদ্দেশ্য প্রণোদিত না হয়ে সত্য ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে আহবান জানান তিনি। মেয়র আরও বলেন, এই প্রশিক্ষণের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী নির্বাচনে সঠিক তথ্য তুলে ধরে সংবাদ পরিবেশন করুন।
বিশেষ অতিথির বক্তৃতায় সংসদ সদস্য মোঃ মিজানুর রহমান মিজান বলেন, গণমাধ্যম সমাজের দর্পন। কিন্তু একটি ভুল ও কাল্পনিক সংবাদ একজন মানুষের সারাজীবনের অধ্যবসায় নষ্ট করে দিতে পারে। তাই সাংবাদিকদের সঠিক সংবাদ পরিবেশনের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সময় আগামী প্রজন্মের জন্য খুলনার ইতিহাসসহ উন্নয়নের চিত্র সঠিকভাবে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানান তিনি।
প্রশিক্ষণ কর্মশালায় খুলনায় কর্মরত ৩০ জন টেলিভিশন সাংবাদিক অংশগ্রহণ করেন।