খুলনায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

0
399

সারা দেশের ন্যায় খুলনায় প্রথম বারের মত নানা আয়োজনের মধ্যে আজ জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস-২০১৭ পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও কনসার্ট। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় খুলনা জেলা ও বিভাগীয় প্রশাসন এসব অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’।

দিবসটি উপলক্ষে বিকেলে নগরীর শহীদ হাদিস পার্কে কনসার্ট ফর আইসিটি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে খুলনার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা, খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান সহ সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার ক্ষেত্রে অনেক ধাপ এগিয়ে গেছে। এর মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে। একটি মেধাভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে সরকারের সব বিভাগগুলো নিরসলভাবে একসাথে কাজ করে যাচ্ছে। এজন্য মন্ত্রণালয় থেকে ইউনিয়ন পর্যন্ত ই-সেবা কাঠামো গড়ে তোলা হয়েছে এবং দেশের জনগণ এর সুফল পেতে শুরু করেছে।

পরে খুলনার স্থানীয় ও স্বনামধন্য শিল্পীদের পরিবেশনায় পটগান ও সংগীতানুষ্ঠান পরিবেশিত হয়। এর আগে খুলনা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে হাদিস পার্কে এসে শেষ হয়। তথ্য বিবরণী