খুলনায় গৃহবধূ নাজমা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

0
588

নিজস্ব প্রতিবেদক : খুলনায় গৃহবধূ নাজমা হত্যাকারী তার যৌতুকলোভী স্বামী সুমন মোল্লা সাগরের ফাঁসির দাবিতে এলাকাবাসী ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় শিববাড়ী মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, নাজমা আক্তারের যৌতুকলোভী স্বামী সুমন মোল্লা সাগর ও তার খালা বিবাহের পর হতে প্রায়ই শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো এবং বিবাহিত জীবনের মাত্র ১ বছর ৩ মাসের মধ্যে গত শুক্রবার তারা নির্মম নির্যাতনের মাধ্যমে নাজমাকে হত্যা করে। ঘটনাকে ভিন্নখাতে নেয়ার উদ্দেশ্যে নিহতের গলায় ওড়না পেঁছিয়ে ঝুলিয়ে রাখে। কিন্তু সুরতহাল রিপোর্ট করার সময় প্রত্যক্ষদর্শীরা দেখতে পান তার শরীরের একাধিক আঘাতে চিহ্ন। বক্তারা দ্রুত বিচারের মাধ্যমে হত্যাকারীকে দৃষ্টামূলক শাস্তি ফাঁসির দাবি করেন।
সোনালী দিন প্রতিবন্ধী সংস্থা ও নাগরিক ফোরাম, ২৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ইসমাত আরা হীরার সভাপতিত্বে এবং সাংবাদিক মহেন্দ্র নাথ সেনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মানবাধিকার বাস্তবায়ন ফোরামের সমন্বয়কারী এড. মোমিনুল ইসলাম, কৃষক লীগ, খুলনার সভাপতি শ্যামল সিংহ রায়, নারীনেত্রী নেতা সিলভী হারুন, এ্যাড. তসলিমা খাতুন ছন্দা, বনানী সুলতানা ঝুমু, সাজেদা ইসলাম, আসমা পারভীন, শিরীনা পারভীন, নার্গিস জাহান হ্যাপী, নুসরত জাহান বৃষ্টি, নিহত নাজমার বাবা মোঃ মান্নান হাওলাদার, মাতা ফাতেমা বেগম ও তার ৪ মাসের শিশু কন্যা আনিসা, বোন লুৎফর আক্তার নাসরীন, ভাই সুমন, নাগরিক নেতা ওমর কামাল, আরফান আমিন ও এলাকাবাসীগণ।