খুলনায় গর্ভবতী নারীদের ভাতার কার্ড দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ, নারী গ্রেপ্তার

0
176

টাইমস প্রতিবেদক:
খুলনায় গর্ভবতী নারীদের ‘মাতৃত্বকাল ভাতা’র কার্ড দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে মোসাঃ রুমিছা খাতুন (৩৮) নামে এক প্রতারক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার বিকেলে অভিযোগ পাওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

গ্রেপ্তার রুমিছা লবণচরা থানাধীন মোক্তার হোসেন সড়কের আরিফ তালুকদারের স্ত্রী। জানা গেছে, ২০১১ সালের মার্চ মাস থেকে গর্ভবতী নারীদের জন্য ভাতার কাড ‘দরিদ্র মা’র জন্য মাতৃত্বকাল ভাতা’ প্রদান কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার। যাদের আয় মাসিক ১৫’শ টাকার নিচে এবং দরিদ্র প্রতিবন্ধী মা অগ্রাধিকার পেয়ে থাকেন এই কর্মসূচিতে। এ বিষয়কে সামনে রেখে এক শ্রেণির প্রতারক অসহায় নারীদের ভাতার কার্ড পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ করে আসছে। ভুক্তভোগীরা জানান, লবণচরা মোক্তার হোসেন সড়কের আরিফ তালুকদারের স্ত্রী মোসাঃ রুমিছা খাতুন অসহায় গর্ভবতী মায়েদের ভাতার কার্ড দেওয়ার কথা বলে কাগজপত্র জমা নেন এবং তাদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন। পরে গর্ভবতী মায়েদের নামে অর্থ আসলে তিনি তার নিজেই উঠিয়ে নেন। এই নারী প্রতারকের সাথে আরও অনেক মহিলা জড়িত আছেন এবং তাকে রিমান্ডে আনলে তার সহযোগীদের নাম জানা যাবে বলে ভুক্তভোগীরা জানান।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমীর কুমার সরকার বুধবার সন্ধ্যায় জানান, রুমিছার বিরুদ্ধে গর্ভবতী নারীদের ভাতার কার্ড দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী তামান্না খাতুন নামে এক নারী মামলা দায়ের করেছেন। আসামী রুমিছাকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

খুলনা টাইমস/এমআইআর