খুলনায় খাস জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
349

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনায় খাস জমির উপর স্থাপিত অবৈধ স্থাপনা মঙ্গলবার দুপুরে উচ্ছেদ করা হয়েছে। রূপসা উপজেলার ভবানীপুরের আঠারোবেকী নদীর মূল খাস জমিতে প্রায় ৫ ঘণ্টা ধরে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসক মো. আমিন উল আহসান এর নির্দেশনায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এ প্রতিবেদককে বলেন, খুলনা জেলায় ভুতিয়ার বিল এবং বর্নাল-সলিমপুর-কোলাবাসুখালী বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন প্রকল্প (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতাভুক্ত রূপসা উপজেলার ভবানীপুরের আঠারোবেকী নদীর মূল খাস জমির উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হয়। উচ্ছেদ কার্যক্রমে তিনটি ইটভাটা অপসারণ করা হয় এবং সংলগ্ন বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়।
ইটভাটা অপসারণ কাজে প্রায় ৫০ জন শ্রমিক অংশগ্রহণ করেন এবং ২০ টি এক্সকেভেটর ব্যবহৃত হয়। নদী রক্ষার্থে এবং অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
অভিযানে জেলা পুলিশ, রূপসা থানা পুলিশ ও র‌্যাব-৬ এর অতিরিক্ত পুলিশ সুপার, ওসিসহ প্রায় ৪৫ জন পুলিশ সদস্য অংশগ্রহণ করেন। এছাড়াও পানি উন্নয়ন বোর্ড, বিডিপিএল, এ আর কে গ্র“প প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
#