খুলনায় খালের জমি দখল নিয়ে দুটি গ্রুপের সংঘর্ষ, পাল্টাপাল্টি মামলা!

0
173

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় আড়ংঘাটা থানার বিল পাবলা মৌজার মোস্তফার মোড় সংলগ্ন এলাকায় জমি দখল করাকে কেন্দ্র করে বিশ্বাস প্রোপার্টিজ ও তানিসা প্রোপার্টিজ কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি হামলা ও মামলার ঘটনা ঘটেছে। যদিও মামলায় ভোগদখলীয় সম্পত্তি দাবি উভয়ের, তবে সরকারি খালের জমি নিয়েই এই সংঘর্ষ হয় বলে জানা গেছে। সোমবার (২৪ মে) বেলা সাড়ে ১২টায় এই সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আহত হয়। তবে পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি।
খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)’র আড়ংঘাটা থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম রেজা জানান, ওইদিন লাইন বিল পাবলা এলাকায় ভোগদখলীয় সম্পত্তি দাবি করে দুটি গ্রুপের মধ্যে বাকবিতন্ডা শেষে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে এবং উভয়ই পৃথক দুটি মামলা করেছে। মামলায় অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে। সঙ্গত কারণে আসামীদের নাম প্রকাশ করা যাচ্ছে না। মামলাটির তদন্ত করছেন এসআই মুকুল খান। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
বিশ্বাস প্রোপার্টিজের স্বত্ত্বাধিকারী আজগর বিশ্বাস তারা জানান, ক্রয় করা সম্পত্তি দখল করতে গেলে তাদের কর্মীদের উপর অতর্কিত হামলা চালানো হয়। এই হামলায় বিশ্বাস প্রোপার্টিজের অফিস সহকারী, রায়েরমহল নিবাসী বেলায়েত হোসেনের ছেলে ইউসুফ বাবু (২২) গুরুতর আহত হয়। তবে প্রতিপক্ষের কেউ আহত হয়নি। পরে একই এলাকার বাসিন্দা ও প্রতিষ্ঠানের আরেক কর্মী শেখ মাহিদুল রহমান বাদী হয়ে ৭ জনকে এজাহার নামীয় এবং ১২/১৩জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা (নং ৫, তারিখ-২৪/০৫/২০২১) করেন।
তানিসা প্রোপার্টিজ’র স্বত্ত্বাধিকারী সফিকুল ইসলাম জানান, যার যার জমির সামনে সরকারি খালের সম্পত্তি সেই তা ভোগ করবে। তেমনি আমরাও করছিলাম। তবে বিশ্বাস প্রোপার্টিজের লোকজন এসে জমির রাস্তা ভেঙে ফেলে এবং অতর্কিত হামলা চালায়। হামলায় একজন গুরুতরসহ মোট চারজন আহত হয়। এই ঘটনায় তানিসা প্রোপার্টিজের অংশীদার, রায়েরমহল নিবাসী শেখ হায়দার আলী (৫০) বাদি হয়ে ৩ জনকে এজাহার নামীয় এবং ১৪/১৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা (নং ৬, তারিখ-২৪/০৫/২০২১) করেন।
সফিকুল আরও জানান, বিবাদমান ওই জমিটি মূলত সরকারি খাল। যেটা এসএ রেকর্ডে সরকারি হলেও আরএস রেকর্ডে এসে ব্যক্তিমালাকানায় পরিণত হয়। পরে আমরা সেই জমিটি ক্রয় করি। তবুও আমি বিশ্বাস প্রোপার্টিজ কর্তৃপক্ষকে বলেছি, যার প্লটের সামনে খালের জমি রয়েছে, সেই ভোগদখল করুক। তবে তারা তা মানেনি, বরং লাঠি, দা নিয়ে হামলা করে।

খুলনা টাইমস/এমআইআর