খুলনায় কড়া সতর্কতায় এসএসসি পরীক্ষা শুরু

0
231

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
কঠোর সতর্কতার মধ্য দিয়ে সারাদেশের মতো খুলনায়ও শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত। প্রশ্নফাঁস রোধে সরকারের কড়া অবস্থানের মধ্যে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খুলনা জেলায় এ বছর মাধ্যমিক পর্যায়ের এসএসসি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় মোট ৩৩ হাজার ৬৮৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থী ২৭ হাজার ৮৪৮ জন, দাখিল পরীক্ষার্থী ৩ হাজার ৫৮৯ জন এবং এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থী ২ হাজার ২৪৯ জন। এ শিক্ষার্থীরা খুলনার মোট ৮৪টি কেন্দ্র পরীক্ষা দিচ্ছে। ৮৪টি কেন্দ্রের মধ্যে এসএসসির ৫৩টি, দাখিলের ১৩টি ও এএসসি ভোকেশনালের ১৮টি কেন্দ্র রয়েছে।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) মো. নূর-ই-আলম বলেন, প্রশাসনের কঠোর নজরদারির মধ্যে পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে সম্পন্ন হচ্ছে।
পরীক্ষা চলাকালে খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান জানান, সম্মানিত সকল অভিভাবক, শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলী, স্নেহের ছাত্রছাত্রী এবং সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ আমরা যাতে প্রশ্নফাঁসমুক্ত, নকলমুক্ত সুষ্ঠু পরীক্ষা নিতে পারি। যাতে একটি সৃজনশীল, মেধাবী এবং সৎ প্রজন্ম গড়ে তুলি।
#