খুলনায় ক্ষুদ্রঋণের সুষ্ঠু ব্যবহার ও দক্ষতা উন্নয়ন কার্যক্রমের মানোন্নয়নে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0
25

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় ক্ষুদ্রঋণের সুষ্ঠু ব্যবহার ও দক্ষতা উন্নয়ন কার্যক্রমের মানোন্নয়নে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার(২৫ মে) খুলনা শহর সমাজসেবা কার্যালয়-১ এর আয়োজনে দিনব্যাপী এ সেমিনার অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সেমিনারের কার্যক্রম উদ্বোধন ও মূল প্রবন্ধ উপস্থাপনা করেন খুলনা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মো: আব্দুর রহমান।

সেমিনারে সমাজসেবা অধিদপ্তর কতৃক পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে সুদমুক্ত ক্ষুদ্রঋনের কিভাবে সুষ্ঠু ব্যবহার করা যায় সেবিষয়ে আলোচনা করা হয় এবং দরিদ্র জনগোষ্ঠিকে বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়নের মাধ্যমে মুলধারায় নিয়ে আসা ও তাদের জীবনমানের উন্নয়ন করা যায় সে বিষয়ে জোরারোপ করা হয়।

সেই সাথে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে নিজেদের দক্ষতা গড়ে তুলে দেশের বাহিরেও কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও আস্বস্ত করেন বক্তারা।

এসময় সমাজসেবা অধিদপ্তর কতৃক সময়ের সাথে তাল মিলিয়ে ২৩ টি বিষয়ের উপর প্রশিক্ষনের উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানানো। এসব প্রশিক্ষন আগামী ১জুন থেকে শুরু হওয়ার কথা রয়েছে বলেও জানানো হয়।
সেমিনারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাজসেবা অধিদপ্তর কতৃক পরিচালিত বর্তমান কর্মসূচি ও দক্ষতা সৃষ্টিতে সরকারের উদ্যোগ নিয়ে প্রেজেন্টেশন ও আলোচনা করেন সমাজসেবা সদর দপ্তরের সহকারী পরিচালক মো: মোস্তাফিজুর রহমান, সহ-সমাজসেবা কার্যক্রমের উপ-পরিচালক মো: নাসিরউদ্দিন।

খুলনা শহর সমাজসেবা কার্যালয়-১ এর অফিসার আবিদা আফরিনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক সমির মল্লিক, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক খান মোতাহার হোসেনসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।