খুলনায় কর দিবসে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন

0
364

জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে কর দিবস-২০১৭ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন অনুষ্ঠান আজ সকালে খুলনার বয়রা কর ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। খুলনা কর অঞ্চল আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথি বলেন, আভ্যন্তরীন সম্পদ আহরণের জন্য অন্যতম উৎস্য কর। কর আহরণের ফলে রাষ্ট্রীয় কোষাগার স্থীতিশীল থাকে। দেশের উন্নয়নে করদাতাদের স্বত:ষ্ফুর্তভাবে কর দিতে হবে এবং স্বেচ্ছায় কর প্রদানের সুযোগ করে দিতে হবে। কর প্রদানে বিগত সময় মানুষের মধ্যে যে ভয় ছিল তা অনেকাংশে দূর হয়েছে বলপ তিনি অভিমত প্রকাশ করেন। কোন করদাতা যাতে হয়রানির শিকার না হয় সে দিকে নজর রাখার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

খুলনা কর আঞ্চলের কর কমিশনার মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশষ অতিথির বক্তৃতা করেন মোংলা কাস্টম হাউজেের কমিশনার মারগূব আহমদ, কর আপীল অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়, খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপীল) কমিশনারেটের কমিশনার আব্দুল মানান শিকদার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার কে এম অহিদুল আলম এবং কর আপীল অঞ্চলের সাবেক কর কমিশনার চিনময় কুমার বিশ্বাস।

পরে জেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে কর ভবন হতে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন শ্রেণি-পেশার মানুষ স্বত:ষ্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। তথ্য বিবরণী