খুলনায় এসডিজি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
332

জেলা পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে স্থানীয়করণ, বিনিয়োগ পরিকল্পনা এবং ব্যক্তি খাতে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা আজ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, নাগরিক সমাজের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, মিডিয়া ব্যক্তিবর্গ, স্থানীয় জনপ্রতিনিধি, বিতার্কিকসহ প্রায় ১০৩ জন অংশগ্রহণ করেন।

দশটি দলে অংশগ্রহণকারীগণ বিভক্ত হয়ে এসডিজির বিভিন্ন অভীষ্ট নিয়ে দলগত পর্যালোচনা করে প্রত্যেক দল থেকে সিদ্ধান্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনে তুলে ধরা হয়। বিনিয়োগ পরিকল্পনা, ব্যক্তি খাতে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে সুনির্দিষ্ট কিছু সুপারিশ উপস্থাপন করা হয়। সকলের অংশগ্রহণ এবং প্রত্যক্ষ আলোচনার মাধ্যমে কর্মশালা প্রাণবন্ত হয়ে উঠে।
আজকের কর্মশালার প্রধান অতিথির আসন অলংকৃত করেন খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ লোকমান হোসেন মিয়াঁ। জেলা প্রশাসক, খুলনা মোঃ আমিন উল আহসান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন এবং কর্মশালায় এসডিজি’র উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের নগর কমান্ডার অধ্যাপক আলমগীর কবির প্রমুখ।