খুলনায় এসএসসির প্রশ্নফাঁসের অভিযোগে ৩ যুবক আটক

0
406

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা জেলার কয়রা উপজেলায় ফেসবুকের মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৩ যুবককে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন মঞ্জুরুল ইসলাম (১৮), মুন্না সরদার (১৮) ও মোখলেছুর রহমান রানা (১৮)। আটককৃত ৩ যুবকের বাড়ী উপজেলার ৪নং কয়রা গ্রামে।
কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, গতকাল শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে কয়রা মদিনাবাদ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ওই তিন যুবক মোবাইল ফোনের ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রশ্নফাঁসকালে কয়রা থানার ডিএসবি সদস্য আতাউর রহমান হাতেনাতে তাদের আটক করে।

পরে পুলিশ ৩ যুবককে কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার সাহার কার্যালয়ে নিয়ে গেলে নির্বাহী কর্মকর্তা তাদের কাছে জিজ্ঞাসা করলে তারা মোবাইলে বড়ভাই নামের একটা ফেসবুক আইডি থেকে এই প্রশ্ন পেয়েছে বলে স্বীকার করে এবং প্রতিটি প্রশ্নের জন্য জনৈক ফেসবুক বড় ভাই বিকাশের মাধ্যমে এক হাজার টাকা দাবী করে বলেও জানায় যুবকেরা।
আটককৃত মঞ্জুরুল জানান শনিবার বেলা ৯টা ৮ মিনিটের সময় এই প্রশ্ন ৫/৬ জন পরিক্ষার্থীকে ফ্রি দিয়েছে। ইউএনওর কার্যালয়ে বসে মোবাইল ম্যাসেঞ্জারের মাধ্যমে কয়রা থানা পুলিশের এক কর্মকর্তা আটককৃত যুবক সেজে ফেসবুক বড়ভাই এর কাছে ইংলিশ পরীক্ষার প্রশ্ন পাওয়া যাবে কিনা জানতে চাইলে তিনি (বড়ভাই) হ্যাঁ বলে স্বীকার করেন এবং বড়ভাই প্রশ্নর মূল্য বাবদ টাকা পাঠানোর জন্য একটি বিকাশ নাম্বার পাঠান। বিষয়টি নিয়ে কয়রা সদরে ব্যাপক গুঞ্জনের সৃষ্টি হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত ৩ যুবক কয়রা থানা হেফাজতে ছিল।