খুলনায় এসএমই পণ্য মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

0
565

তথ্যবিবরণী :

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষ্যে আগামী ২৪-৩০ জানুয়ারি খুলনায় ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৮’ খুলনা সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আজ সোমবার সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে এসএমই ফাউন্ডেশনের আয়োজনে খুলনা সার্কিট হাউসে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভাপতি জানান- খুলনা ও বরিশাল বিভাগের প্রায় ৫০টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে মেলাতে অংশগ্রহণ করবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত চলবে। এ মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারসহ অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্যের বিশাল সমারোহ থাকবে। মেলা আয়োজনের অন্যতম উদ্দেশ্য হচ্ছে- ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ; এসএমই উদ্যোক্তাদের পারস্পারিক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা; উদ্যোক্তা ও ভোক্তাদের মাঝে পারস্পারিক সংযোগ স্থাপন এবং পণ্য উৎপাদন এবং সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ।

তিনি আরও জানান, ২৪ জানুয়ারি বিকেল তিনটায় শহিদ হাদিস পার্ক থেকে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। বিকেল সাড়ে তিনটায় এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

৩০ জানুয়ারি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। ২৮ জানুয়ারি সকাল ১১টায় মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে সেমিনার। মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমির শিল্পীরা প্রাসঙ্গিক এবং খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

এ সময় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক ও প্রেস কনফারেন্স উপকমিটির আহবায়ক ম. জাভেদ ইকবাল, আঞ্চলিক তথ্য অফিসের (পিআইডি) সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিসিকের আঞ্চলিক পরিচালক শাহ নেওয়াজ। সংবাদ সম্মেলনে খুলনার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত: এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক),খুলনা চেম্বার, নাসিব, বাংলাদেশ ব্যাংক এবং এসএমই সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন এর সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।