খুলনায় উপ-আঞ্চলিক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

0
975

তথ্যবিবরণী :
৪৭তম উপ-আঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ এর উদ্বোধন বুধবার (১৭ জানুয়ারি) সকালে খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, সবসময়ই খুলনা বিভাগের ছেলেমেয়েরা খেলাধুলায় ভাল নৈপুণ্য দেখাচ্ছে। পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত ক্রীড়া চর্চায় গুরুত্ব দিতে হবে। অনুশীলনের মাধ্যমেই একজন ভাল ক্রীড়াবিদ তৈরি হয়। শিক্ষার্থীদের আলোকিত মানুষ এবং সকল ক্ষেত্রে তাদের দক্ষতা অর্জনে সচেষ্ট হতে হবে। তিনি আরও বলেন, বর্তমানে মেয়েরাও কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। তারা আজ খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম বয়ে আনছে। একজন ভালো ক্রীড়াবিদ দেশের মর্যাদা উন্নত করতে পারে। শিক্ষার্থীদের খেলাধুলার উপযুক্ত পরিবেশ গড়ে দিতে হবে আমাদের। সকল ছাত্রছাত্রীদের নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণে উৎসাহ দিতে তিনি শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর টি এম জাকির হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় খুলনার ১০ জেলার জেলা শিক্ষা অফিসার এবং বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। উপ-আঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি, খুলনা অঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে।
#