খুলনায় আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত

0
355

তথ্যবিবরণী:
খুলনায় নানা আয়োজনে শনিবার (২৩ জুন) পালিত হয় আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০১৮। স্বচ্ছতা, জবাবদিহিতা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করাই হচ্ছে দিবসটি পালনের মূল লক্ষ্য। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
দিবসের এবারের প্রতিপাদ্য ‌‌‌‌Transforming governance to realize the sustainable development goals’ |

বিভাগীয় কমিশনার বলেন, সকল কর্মকর্তা ও কর্মচারীদের সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে দেশের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে হবে। পাবলিক সার্ভিসকে শুধু পেশা হিসেবে নয়, ব্রত হিসেবে গ্রহণ করতে হবে। প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারীদের সবসময় জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে হবে। কর্মকর্তাদের সেবা দেয়ার আরো মানসিকতা তৈরি করতে হবে, যে সেবা গ্রহণ করবে তাকেও সচেতন হতে হবে। জনগণ যাতে নির্বিঘ্নে এবং দ্রুততার সাথে কাক্সিক্ষত সরকারি সেবাসহ সকল ন্যায্য অধিকার পায় তা নিশ্চিত করতে হবে। যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে তিনি কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার এবং পুলিশ সুপার এস এম শফিউল্লাহ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মনিরুজ্জামান এতে সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ হাবিবুল হক খান, গণপূূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ এবং জেলা বাজার কর্মকর্তা মো: আব্দুস ছালাম তরফদার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার সুম্মিতা সাহা। এসময় খুলনার সকল সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেনের নেতৃত্বে শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণি-পেশার জনগণ অংশগ্রহণ করে। খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।