খুলনায় আন্তর্জাতিক নারী দিবসের কর্মসূচি

0
369

তথ্যবিবরণী:
৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। খুলনায় দিবসটি যথাযথ মর্যাদার সাথে উদযাপনের লক্ষ্যে খুলনা জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর ও আন্তর্জাতিক নারী দিবস উদযাপন পর্ষদ যৌথ উদ্যোগে গ্রহণ করা হয় বিভিন্ন কর্মসূচি। কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, আলোচনা সভা, পাঁচ দিনব্যাপী নারী উন্নয়ন মেলা, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, মোমবাতি প্রজ্জ্বলন ও আঁধার ভাঙ্গার শপথ, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা, সুবিধা বঞ্চিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং সমাপনী অনুষ্ঠান।

এ উপলক্ষ্যে ঐদিন সকাল সাড়ে আটটায় শহীদ হাদিস পার্ক থেকে খুলনা কালেক্টরেট চত্ত¡র পর্যšত বের করা হবে বর্ণাঢ্য র‌্যালি। নয়টায় খুলনা কালেক্টরেট চত্ত¡রে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও মেলার উদ্বোধন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান।

৮ মার্চ বিকেল চারটায় একই স্থানে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান এবং সন্ধ্যা সাতটায় মোমবাতি প্রজ্জ্বলন ও আঁধার ভাঙ্গার শপথ।

৯ মার্চ সকাল ১০টায় খুলনা কালেক্টরেট চত্ত¡রে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং  সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১০ মার্চ বিকেল তিনটায় একই স্থানে সুবিধা বঞ্চিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১১ মার্চ সকাল ১০টায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১২ মার্চ বিকেল চারটায় কালেক্টরেট চত্ত¡রে অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

এ ছাড়াও নারী দিবস উপলক্ষে গত ৫ মার্চ সকাল ১১টায় খুলনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন এবং ৬ মার্চ সকাল ১১টা-১২টা পর্যন্ত খুলনা শেরে বাংলা রোডস্থ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।#