খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

0
357

তথ্য বিবরণী : “আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই” প্রতিপাদ্য নিয়ে নানা আয়াজনে আজ শনিবার খুলনায় পালিত হয় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৭। এ উপলক্ষ্যে সকাল ১০টায় শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত হয় মানববন্ধন এবং আলাচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা বিভাগীয় কমিশনার বলেন, দুর্নীতি হচ্ছে আমাদের উন্নয়নের ক্যান্সার। বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের আর ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার যে স্বপ আমরা দেখছি তার পথে প্রধান অন্তরায় দুর্নীতি। রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী সবাই যদি একত্রিত হয় এই ক্যান্সারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারি, তবে দেশের উন্নয়নকে কেউ থামাতে পারবে না। তিনি আরও বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) আগের চেয়ে অনেক শক্তিশালী। দুদককে একসময় দন্ডহীন বাঘ বলা হতো, কিন্তু দুদক এখন দুর্নীতিবাজদের বিরুদ্ধে আতঙ্ক। তিনি দুর্নীতির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশষ অতিথির বক্তৃতা করেন খুলনা দুদকের পরিচালক ড. মোঃ আবুল হাছান। পরে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া’র নেতৃত্বে এর আগে অনুষ্ঠিত মানববন্ধনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন, খুলনা জেলা প্রশাসক, দুদক পরিচালক, বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সরকারি/বেসরকারি দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, টিআইবি, সনাক, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং শিক্ষার্থীবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।