খুলনায় অলিম্পিক ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

0
338

আজিজুর রহমান :
খুলনায় শুক্রবার (১৩ জুলাই) সকাল ৮টায় খুলনা জেলা স্টেডিয়ামে অলিম্পিক ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করা হয়।
বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের পৃষ্ঠপোষকতায় ও খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের কেসিসি) নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশে খেলাধুলার করা প্রয়োজন। খেলাধুলা করা আমাদের সুযোগ রয়েছে। কিন্তু তা আমরা ব্যবহার করি না, যার কারণেই আমরা অসুস্থ থাকি। খুলনায় ক্রীড়াঙ্গনে একটি ঐতিহ্য রয়েছে। এই ঐতিহ্যকে ধরে রাখতে হবে।
তালুকদার আব্দুল খালেক বলেন, সকল খেলাধুলা মাঠে নিয়ে আসতে হবে। বর্তমান সরকার খেলাধুলার দিকে নজর দেওয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রেও বাংলাদেশ আজ বিশ্বের কাছে পরিচিত লাভ করছে। খেলাধুলা একদিকে যেমন মনে আনন্দ দেয়, তেমনি শারীরিক সুস্থতা বজায় রাখতে সহায়তা করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিন্ত কুমার পোদ্দার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্ত্তজা রশিদী দারা, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহম্মেদসহ আরও অনেকে ।
সভা শেষে প্রধান অতিথির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি খুলনা জেলা স্টেডিয়াম থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে ফিরে আসে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহনে র‌্যালিটি সম্পন্ন হয়।