খুলনায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের অর্থ সহায়তা ডিসি’র

0
362

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি :
নগরীর কেসিসি ২নং ওয়ার্ডের ফুলবাড়ীগেট পুর্ব সেনপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে অর্থ সহায়তা প্রদান করেন।

জেলা প্রশাসক বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে এসে ক্ষাতিগ্রস্থ পরিবার এবং এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। জেলা প্রশাসক অগ্নিকান্ডে ধ্বংসস্তুপে পরিনত বাড়ীঘর ঘুরে দেখেন। তিনি সাব্বির ফকির এবং আলতাফ হোসেনের পুড়ে যাওয়া ঘরের ফ্রিজ, টিবি, আলমেরী, ফার্ণিসার সহ বিভিন্ন আসবাপত্র ঘুরে দেখেন। পরে ক্ষতিগ্রস্থ পরিবার এবং এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন।

কেসিসি ২নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক এফ এম জাহিদ হাসান জাকিরের পরিচালনায় বক্তৃতা করেন, জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা আজিজুল হক জোয়াদ্দার, খুলনা মহানগর আ’লীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম, ওয়ার্ড আ”লীগের সভাপতি মোঃ শাকিল আহম্মেদ, আলহাজ্জ সাহাবুদ্দিন আহম্মেদ, শাহজাহান মাষ্টার, জলিল হাওলাদার, মোস্তাফিজুর রহমান মানিক, শ্রমিকলীগ নেতা ওমর মোল্যা, সাইফুল ইসলাম, সৈয়দ আলী রেজা নান্নু, ট্রাক শ্রমিক নেতা মোঃ হালিম, সেলিম রেজা, মুন্সি জহুরুল ইসলাম, মুন্সি মনিরুজ্জামান মুকুল, মুন্সি কামাল প্রমুখ। জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা চেক প্রদান করেন।

এ সময় তিনি বলেন, ক্ষতির পরিমানের চেয়ে এটা অত্যান্ত সামান্য উল্লেখ করে বলেন ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর যে সকল এনজিও কাছে ঝর্ণি মানবিক কারণে তাদের ঝনের বিষয়ে বিবেচনা সহ তার সহযোগিতার কথা বলেন। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতির একটি তালিকা প্রদান করা হয়।