খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরী সমিতির ২৪ ঘন্টা ধর্মঘট পালিত

0
484

বিশেষ প্রতিনিধি:
খুলনা-যশোর মহাসড়ক মেরামত করার দাবিতে খুলনাসহ ১৫ জেলায় ২৪ ঘন্টার ধর্মঘট পালন করেছে জ্বালানী তেল পরিবেশক ও ট্যাংকলরী মালিক সমিতি। মঙ্গলবার তেল পরিবহন বন্ধ রেখে এ ধর্মঘট পালন করা হয়। এর আগে রোববার মহানগরীর কাশিপুরস্থ কার্যালয়ে খুলনা বিভাগীয় জ্বালানী তেল পরিবেশক ও ট্যাংকলরী শ্রমিক মালিক ওনার্স এ্যাসোসিয়েশনের বৈঠকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।
খুলনা বিভাগীয় জ্বালানী তেল পরিবেশক ও ট্যাংকলরী শ্রমিক মালিক ওনাসর্’র সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন জানান, খুলনা-যশোর রোডে গাড়ী চলাচলের অযোগ্য। রাস্তার খানা খন্দে পড়ে প্রতিদিন নানা দূর্ঘটনায় পড়ে ট্যাংকলরীর ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। চালকরা এখন আর গাড়ী চালাতে চায় না। এ রাস্তাটি প্রায় দু’বছর ধরে ভাংগা, খানা খন্দ হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
খুলনা বিভাগীয় জ্বালানী তেল পরিবেশক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল অভিযোগ করেন এ রাস্তা দিয়ে সহন ক্ষমতারও দ্বিগুণ এমন কি তিনগুন লোড নিয়ে পরিবহন চলাচল করেছে। যার কারনে সড়কটির চরম বেহাল দশা হয়েছে। রাস্তা মেরামত করা না হলে, বর্ষা মৌসুমে স্থায়ী ভাবে ট্যাংলরী সহ সকল যানবাহন চলাচল বন্ধ হবার আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। তিনি জানান, রাস্তাটির বর্তমান ভয়াবহ অবস্থার কারনে বৈঠকে আগামী ৩ এপ্রিল রাস্তা সংস্কারের দাবিতে জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।