খুলনার ৬টি আসনে নৌকার মাঝি হতে চান ৩৯ জন

0
929

এম জে ফরাজী : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সারাদেশে নির্বাচনী আমেজ বিরাজ করছে। এর থেকে পিছিয়ে নেই খুলনাঞ্চলও। শুক্রবার থেকে শুরু করে সোমবার পর্যন্ত খুলনার ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান ও সাবেক সংসদ সদস্যসহ ৩৯ জন। এদের মধ্যে খুলনা-১ আসনে দলীয় মনোনয়ন কিনেছেন ৬ জন, খুলনা-২ আসনে ১ জন, খুলনা-৩ আসনে ৬ জন, খুলনা-৪ আসনে ৬ জন, খুলনা-৫ আসনে ৬ জন ও খুলনা-৬ আসনে সর্বাধিক ১৪ জন। আগামী বুধবার ধানমণ্ডির দলীয় কার্যালয়ে এ সকল মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাৎকার নেবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দলীয় সূত্র জানায়, খুলনা-১ (দাকোপ ও বটিয়াঘাটা) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছন বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ননী গোপাল মণ্ডল, এ্যাড. নিমাই চন্দ্র রায়, তরুণ নেতা শ্রীমন্ত অধিকারী রাহুল, আ’লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য এ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার ও গঙ্গারামপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাদিউজ্জামান হাদি।
খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে একমাত্র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন কিনেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, বিশিষ্ট ব্যবসায়ী শেখ সালাহউদ্দিন জুয়েল।
খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসন থেকে বর্তমান সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ফারুক আহমেদ ও মোঃ আশরাফুল ইসলাম, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, কেসিসি’র প্যানেল মেয়র-১ আমিনুল ইসলাম মুন্না দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও এক সময়ের তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, ব্যবসায়ী এস এম জাহিদুর রহমান ও প্রয়াত সংসদ সদস্য সূজাপুত্র এস এম খালেদীন রশিদী সুকর্ণ।
খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসন থেকে দলীয় মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও মৎস্যমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, গুটুদিয়া ইউপি চেয়ারম্যান ও দৈনিক প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার, ব্যবসায়ী ড. মাহাবুব উল ইসলাম, অজয় সরকার ও শেখ মোঃ হাসান আল মামুন।
খুলনা-৬ (কয়রা ও পাইকগাছা) আসন থেকে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ মাওলা, কেন্দ্রীয় ওলামা লীগ নেতা আলমগীর হোসেন, সাবেক জেলা ছাত্রলীগ নেতা জিএম কামরুল ইসলাম ও কয়রা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাহারুল ইসলাম দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছন।
এদিকে শুক্রবার থেকে শুরু হওয়া আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি এবং জমা দেওয়ার শেষ দিন ছিল গতকাল সোমবার। বুধবার সকাল ১১টা থেকে ধানমণ্ডির দলীয় কার্যালয়ের মনোনয়নপত্র প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকার অনুষ্ঠানে সভানেত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। তিনি মনোনয়ন প্রত্যাশীদের সরাসরি ইন্টারভিউ করবেন। দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এ তথ্য জানিয়েছেন।