খুলনার সিএমএম আদালতে ৭কর্মচারী নিয়োগে ৩য় দফায় ফের পরিক্ষার আহবান

0
676

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ৭জন কর্মচারী নিয়োগের পরিক্ষার ৩য় দফায় ফের আহবান করা হয়েছে। গত ১৫ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে ৩য় দফার এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তাছাড়া পূর্বের পরিক্ষার্থীদের মোবাইল ফোনে আগামী ১০ফ্রেব্রুয়ারি সকাল ৯টায় লিখিত পরিক্ষায় অংশ নিতে ম্যাসেজ পাঠানো হয়েছে। সিএমএম আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু জাফর মোড়ল এ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ৭টি পদের অনুকুলে প্রায় ১শ’ প্রার্থী রয়েছে। তয় দফায় এ নিয়োগ বোর্ডের সভাপতি খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) এম,এল,বি মেছবাহ উদ্দিন আহমেদ। নিয়োগ বোর্ডে অন্য সদস্যদের নাম তিনি জানাতে পারেননি।
উল্লেখ্য, ২০১৬ সালে খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে প্রথম দফায় ৭জন কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই দপ্তরের লাইব্রেরীয়ান, কম্পিউটার অপারেটর কাম অফিস সহকারি, হিসাব সহকারি, স্টোর কিপার, অফিস সহায়ক, দপ্তরী ও প্রসেস সার্ভেয়ার পদে এ ৭জন কর্মচারী নিয়োগ দেয়া হবে। নিয়োগ বোর্ডের সভাপতি ছিলেন খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) এম,এল,বি মেছবাহ উদ্দিন আহমেদ। প্রথম বিজ্ঞপ্তি প্রকাশের পর নিয়োগ পরিক্ষা বন্ধ হয়ে যায়।
দিতীয় দফায় ২০১৭সালের ১লা মে একই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। দিতীয় দফায় নিয়োগ বোর্ডের সভাপতি নিযুক্ত হন অতিরিক্ত সিএমএম সুমি আহমেদ। ২০মে লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু পরিক্ষার ৩দিন আগেই ১৭মে নিয়োগ বোর্ডের সভাপতি অতিরিক্ত সিএমএম সুমি আহমেদ ব্যক্তিগত ও পারিবারিক সমস্য দেখিয়ে পদত্যাগ করেন। ১৮ই মে উক্ত পদত্যাগ পত্র গ্রহন করে মহানগর দায়রা জজ (তৎকালীন) অরূপ কুমার গোস্বামী ২য় বারের মতো ওই নিয়োগ স্থগিত করেন। এবার গত ১৫ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে ৩য় দফায় বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিয়োগ পরিক্ষা ফের আহবান করা হয়েছে। আবারো নিয়োগ বোর্ডের সভাপতি খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) এম,এল,বি মেছবাহ উদ্দিন আহমেদ।#