খুলনার ন্যাশনাল হাসপাতালকে তিন লাখ টাকা জরিমানা

0
1461

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন অনিয়ম ও অপরাধের অভিযোগে নগরীর খানাজাহান আলী রোডস্থ নাশনাল হাসপাতালকে তিন লাখ টাকা জরিমানা করেছেন খুলনা জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার রাতে অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসন খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান। এসময় র‌্যাব-৬’র সিপিসি কমান্ডার মেজর মোঃ শামীম উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান জানান, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেন’র নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী’র সার্বিক তত্ত্বাবধানে বৃহস্পতিবার খুলনা মহানগরীর টুটপাড়া এলাকায় বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এ মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযান চলাকালে ন্যাশনাল হাসপাতালকে বিভিন্ন অনিয়ম ও অপরাধে ‘ড্রাগ আইন-১৯৪০’ ও ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’ এ তিন লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়।
উল্লেখ্য, গত সোমবার (২৪ জুন) রাত ৯টার দিকে ন্যাশনাল হাসপাতালে অপারেশনের পর চিকিৎসক ও ব্যবস্থাপনা অবহেলায় সালেহা বেগম (৬৫) নামে একজনের মৃত্যুর অভিযোগ উঠে। ঘটনার পর নিহতের আত্মীয় স্বজনরা হাসপাতালের অভ্যন্তরে ভাঙচুর করে। খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আজমল আহমেদ তপন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।