খুলনার এ্যারোমা শপিংমল থেকে নিষিদ্ধ বেবী কেয়ারের শিশু খাদ্য জব্দ

0
457

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে বুধবার ক্ষতিকর শিশু খাদ্য বিক্রয় বন্ধে নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

ফ্রান্সের ল্যাকটালিস গ্রæপের উৎপাদিত ‘বেবী কেয়ার’ এর সকল ব্যাচের শিশু খাদ্যে (বেবী কেয়ার-১, বেবী কেয়ার-২, বেবী কেয়ার-৩ ও বেবী কেয়ার-এমএফ) সালমোনেলা নামক জীবানুর উপস্থিতির কারণে সম্পূর্ণ বিক্রয় বন্ধ এবং বাজার হতে প্রত্যাহারের ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক প্রেরিত পত্রের প্রেক্ষিতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে নগরীর নিউ মার্কেট, সেফ এন্ড সেভসহ বড় বড় ডিপার্টমেন্টাল স্টোরগুলিতে ‘বেবী কেয়ার’ এর কোন শিশু খাদ্য পাওয়া না গেলেও নিউ মার্কেট পার্শ্বস্থ এ্যারোমা শপিংমলে পাওয়া বেবী কেয়ারের ৭টি কৌটা জব্দ করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশ ও মিস্টির মধ্যে পোকা-মাকড়ের উপস্থিতি থাকায় সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার নিউ বরিশাল হোটেলের মালিক খোকন’কে ৩ হাজার টাকা জরিমানা আদায়সহ সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে গল্লামারী পর্যন্ত এম এ বারী সড়কের দুইপাশের অবৈধ স্থাপন উচ্ছেদ করা হয়।

কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল হালিম-এর নেতৃত্বে পরিচালিত অভিযানে সিনিয়র ভেটেরিনারী সার্জন ডা. মোঃ রেজাউল করিমসহ স্যানিটারী ইন্সপেক্টর ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহযোগিতা করেন। নিরাপদ শিশু খাদ্য নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে। #